আকাশে উড়ার মুখেই উড়োজাহাজে আগুন!

ভারতের গুজরাটের আহমদাবাদ বিমানবন্দরে অল্পের জন্য বড় দুর্ঘটনা রক্ষা পেল লো-কস্ট বিমানসংস্থা গো-এয়ারের একটি উড়োজাহাজ।

আকাশে উড়ার (টেক-অফ) মুখেই আগুন ধরে গিয়েছিল উড়োজাহাজেটি। তবে বড় দুর্ঘটনার আগেই আগুন নিয়ন্ত্রনে এনে সব যাত্রী ও ক্রুদের নিরাপদে বের করা সম্ভব হয়েছে বলে জানিয়েছে বিমানবন্দরে কর্তৃপক্ষ।

সকাল ৯ টা ২০মিনিটে বেঙ্গালোরগামী উড়োজাহাজটি আহমেদাবাদ সরদার বল্লভভাই প্যাটেল আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়েতে টেক অফ রোলে যাওয়ার সময় ঘটনাটি ঘটে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে পাখির আঘাতে (বার্ড স্টাইক) উড়োজাহাজের ইঞ্জিনে আগুন ধরে।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, মঙ্গলবার সকালে আহমদাবাদ থেকে বেঙ্গালুরুগামী গো-ওয়ারের জি ৮-৮০২ ফ্লাইটটি নির্ধারিত সময়ে টেক অফ করে আকাশ উড়তে গিয়ে যায় ডান ইঞ্জিনে আগুন ধরে যায়। দ্রুত উড়োজাহাজের কাছে চলে আসে বিমানবন্দের ফায়ার সার্ভিস ইউনিট। আগুন বড় আকারে ছড়িয়ে পড়ার আগেই তারা নিয়ন্ত্রণে নিয়ে আনে।

এরপর উড়োজাহাজের সব যাত্রী ও ক্রুদের নিরাপদে বাইরে বের করে আনা হয়।

এই ঘটনায় যাত্রীদের অসুবিধের জন্য ক্ষমা প্রার্থনা করেছে গো-এয়ার কর্তৃপক্ষ ।

তবে দুঘর্টনা পরবর্তী অবস্থাপনার জন্য গোএয়ারকে দোআরোপ করেছে ফ্লাইটটির কয়েকজন যাত্রী।

তারা সংবাদমাধ্যমকে বলেন, “আমরা রানওয়েতে এক ঘণ্টারও বেশি সময় ছিলাম এবং পরিস্থিতি সম্পর্কে অবহিতও হইনি। এখনও বিমানবন্দরে পুরো বিশৃঙ্খলা রয়েছে এবং আমাদের জানানো হয়েছে আমাদের ফ্লাইটটি দুপুর আড়াইটায় পুনরায় নির্ধারণ করা হয়েছে। অনেক যাত্রীকে তাদের পুরো টাকা ফেরত দেওয়া হবে বলেও জানানো হয়েছে, তবে আমাদের একটি পুরো দিন নষ্ট করেছি।”

ফ্লাইট নেটওয়ার্ক সূত্রে জানা গেছে, এই ঘটনার কারণে, আহমেদাবাদ বিমানবন্দরে প্রায় নয়টি দেশীয় ফ্লাইট বিলম্বিত হয়েছে। মঙ্গলবার সকাল ১০ থেকে দুপুর ১২ এর মধ্যে তাদের ছেড়ে যাওয়ার সময় নির্ধারিত ছিল।

আরও খবর
Loading...