‘আগে মানবতা তারপর আইপিএল’

করোনাভাইরাস আতঙ্কে স্থবির হয়ে পড়েছে পুরো বিশ্ব। ক্রীড়াঙ্গনেও এর প্রভাব পড়েছে। টোকিও অলিম্পিক গেমসসহ বিশ্বের বিভিন্ন গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট স্থগিত হয়েছে।

এমন সংকট মুহূর্তে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) অনুষ্ঠিত হওয়া নিয়েও শঙ্কা রয়েছে। আইপিএল আদৌ হবে কিনা এমন প্রশ্নের জবাবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই)

সভাপতি সৌরভ গাঙ্গুলী বলেছেন, আমার কাছে এই মুহূর্তে কোনো উত্তর নেই। আইপিএল পিছিয়ে দেয়ার সিদ্ধান্ত ঘোষণার দিন যেখানে দাঁড়িয়েছিলাম এখন সেই অবস্থায় আছি। গত ১০ দিনে পরিস্থিতির কোনো উন্নতি হয়নি।

আইপিএল বাতিল হলে ২০০০ কোটি রুপিরও বেশি রাজস্ব হারাবে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ১০০ কোটি রুপি করে হারাবে প্রতিটি ফ্র্যাঞ্চাইজি দল। তবে এর জন্য কোনো ক্ষতিপূরণ পাবে না অংশগ্রহণকারী দলগুলো।

আইপিএল বাতিল হওয়া মানে বহু প্রতিষ্ঠান, ব্যক্তি ও ফ্রাঞ্চাইজিদের বড় ধরনের ক্ষতি। তাদের কি বীমার আওতায় আনা সম্ভব?

এমন প্রশ্নের জবাবে সৌরভ গাঙ্গুলী বলেন, আমি জানি না এ সব ক্ষেত্রে বীমার টাকা পাওয়া যায় কি না। পুরো দেশ ২১ দিন লকডাউন। আমি নিশ্চিত না সরকারি লকডাউন হয়ার কারণে বীমার টাকা দেয়া হয় কি না। এ সব নিয়ে এখনও আলোচনা করিনি। আপাতত আমার কাছে এ সব প্রশ্নের কোনো নির্দিষ্ট উত্তর নেই। তবে সচিবের সঙ্গে বসে আলোচনা করব।

আরও খবর
Loading...