NOVOAIR

ইউএস বাংলা এয়ারলাইন্সের গাড়ি তল্লাশি করে ৭ কেজি স্বর্ণ আটক

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস বাংলা এয়ারলাইন্স এর একটি বিমানের ক্যাটারিং এর গাড়ি তল্লাশি করে প্রায় সাত কেজি স্বর্ণ আটক করা হয়েছে। মঙ্গলবার (৯ ফেব্রয়ারি) কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা এ স্বর্ণ আটক করেন। এসময় ক্যাটারিং এর আটজনকে আটক করা হয়েছে। কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সহকারী পরিচালক তানভীর আহম্মেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

ইউএস বাংলা এয়ারলাইন্সের গাড়ি তল্লাশি করে ৭ কেজি স্বর্ণ আটক
ইউএস বাংলা এয়ারলাইন্সের গাড়ি তল্লাশি করে ৭ কেজি স্বর্ণ আটক

তিনি জানান, মহাপরিচালক এর নিকট গোপন সংবাদ আসে আজ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস বাংলা এয়ারলাইন্স এর মাধ্যমে বিদেশ থেকে স্বর্ণ চোরাচালান হবে। এরই ভিত্তিতে কাস্টমস গোয়েন্দা কর্মকর্তাদের বিষয়টি অবহিত করা হয়। সে অনুযায়ী কর্মকর্তারা বিমানবন্দরে সর্তক অবস্থান নেয়। আজ সকাল সকাল দুবাই থেকে ইউএস বাংলা এয়ারলাইন্স এর একটি বিমান (বিএস৩৪২) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিমানটি বোর্ডিং ব্রীজ-৪ সংযোগ স্থাপনের পরপরই কাস্টমস গোয়েন্দার সহকারী পরিচালক মো. ইফতেখার আলম ভূঁইয়ার নেতৃত্বে কাস্টমস গোয়েন্দা টিম তল্লাশি শুরু করেন। এসময় বিমানের ক্যাটারিং এর গাড়ির ফুড স্টোরেজ এর স্থানে বিশেষভাবে লুকায়িত অবস্থায় ৬০টি স্বর্ণবার আটক করা হয়। যার ওজন প্রায় সাত কেজি (৬৯৬০ গ্রাম), যার আনুমানিক মূল্য ৪ কোটি ৮৭ লাখ ২০ হাজার টাকা।

এ ঘটনার সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে ইউএস বাংলা এয়ারলাইন্স এর ক্যাটারিং এর দায়িত্বরত আটজনকে আটক ও গাড়িটি জব্দ করা হয়েছে। এ বিষয়ে কাস্টমস আইনে একটি বিভাগীয় মামলা ও একটি ফৌজদারি মামলা দায়েরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।

আরও খবর
Loading...