ইউরোপের বিভিন্ন দেশ থেকে যাত্রী আসছে বিমানের লন্ডন ফ্লাইটে

মধ্যরাত থেকে সিলেট বাদে সব অভ্যন্তরিণ ফ্লাইট বন্ধ

বিমানের ১৭টি আন্তর্জাতিক রুটের মধ্যে ১৫টি বন্ধ হয়ে গেছে। একমাত্র ঢাকা লন্ডন ও ম্যানচেস্টার রুটে ফ্লাইট চলাচল অব্যাহত আছে। এই সুযোগে করোনা আক্রান্ত ইউরোপের বিভিন্ন দেশ থেকে যাত্রীরা লন্ডন হয়ে ঢাকা আসছেন। শাহজালাল আন্তজাতিক বিমানবন্দর সুত্রে এই তথ্য জানাগেছে।

বিমানবন্দরের একটি সুত্রে জানাগেছে সোমবার লন্ডন থেকে প্রায় ১০০ যাত্রী ঢাকা এসেছেন। এদের মধ্যে অনেক যাত্রীরা লন্ডনের বাইরের দেশ থেকে এসেছেন। জানাগেছে বিশ্বজুড়ে ফ্লাইট অপারেশন বন্ধ হয়ে যাবার পর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে লন্ডনের ফ্লাইটগুলোতে আসা যাত্রীদের তাপমাত্র ভালভাবে পরীক্ষা করা হয় না। এই সুযোগে করোনা আক্রান্ত অনেক যাত্রী ইউরোপের বিভিন্ন দেশ থেকে এসেও হোম কোয়ান্টেইন ছাড়াই জনসাধারণের সঙ্গে মিশে যাওয়ার সুযোগ পাচ্ছেন। বিশেষজ্ঞরা বলেছেন, সরকার যে টার্গেট নিয়ে বিশ্বজুড়ে বিমানের ফ্লাইট বন্ধ করে দিয়েছে লন্ডন রুট চালু থাকায় সেটি ভেস্তে যাওয়ার উপক্রম হয়েছে।

বিমানের একটি সুত্রে জানায় যাত্রী কম থাকায় লন্ডন রুটের প্রতি ফ্লাইটে বিমানকে মোটা অংকের টাকা মাশুল গুনতে হচ্ছে। তারপরও কতৃপক্ষ এই রুটটি খোলা রেখেছেন। এমনকি এই রুটে ওভারটাইম দিয়েও কর্মচারীদের কাজ করানো অব্যাহত রাখা হয়েছে। বিমানের সাধারণ কর্মকর্তা কর্মচারীরা এরপরও লন্ডন রুট চালু রাখার রহস্য নিয়ে কোন কিছু জানাতে পারেননি।

এদিকে যাত্রী সংকটে আজ মধ্য রাত থেকে সিলেট বাদে বিমানের সব অভ্যন্তরিণ রুটের ফ্লাইট অপারেশন বন্ধ হচ্ছে । আজ সকাল থেকে বন্ধ হচ্ছে বিমানের ঢাকা চট্টগ্রাম ও ঢাকা-কক্সাবজারের সব ফ্লাইট। ৩১ মার্চ পর্যন্ত এই নিষেধাজ্ঞা কার্যকর থাকবে। অপর দিকে কাল থেকে বন্ধ হচ্ছে ঢাকা-যশোর, ঢাকা রাজশাহী এবং ঢাকা সৈয়দপুরের সব ফ্লাইট। এই নিষেধাজ্ঞাও ৩১ মার্চ পর্যন্ত বলবত থাকবে। বিমানের এমডি মোকাব্বির হোসেন যুগান্তরকে এই তথ্য নিশ্চিত করেছেন।

ঢাকা চট্টগ্রামের সব ফ্লাইটের পাশাপাশি আজ থেকে ঢাকা সিলেটের বিজি ৬০১, ৬০২ এবং ২৯ মার্চের বিজি ৪০১, ৪০১ ফ্লাইট বাতিল করা হয়েছে।

 

আরও খবর
Loading...