ইডেন টেস্ট: চমকে দেয়া তথ্য দিলেন নাজমুল হাসান পাপন

ইডেন টেস্ট: চমকে দেয়া তথ্য দিলেন নাজমুল হাসান পাপন।

এর আগে কখনও গোলাপি বলে খেলেনি বাংলাদেশ। তবু ঐতিহ্যবাহী ইডেন গার্ডেন্সে ঐতিহাসিক দিবারাত্রির টেস্টে টস জিতে আগে ব্যাটিং বেছে নেন টাইগাররা। স্বভাবতই অপরিচিত বলে শুরুতে খেলতে গিয়ে হুড়মুড়িয়ে পড়েন তারা। শেষ অবধি এর খেসারত গুনে ১০৬ রানে অলআউট হন সফরকারীরা। এখন মর্যাদার সেই টেস্ট হারের শঙ্কায় তারা।

টস জিতে দলের প্রথমে ব্যাটিং নেয়ার সিদ্ধান্তে অবাক হয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। কারণ তিনি জানতেন- জিতলে আগে বোলিং করবে টিম টাইগার্স।

কলকাতায় খেলা দেখতে গেছেন পাপনও। দ্বিতীয় দিনের খেলা শেষে মুখভার তার। মাঠে ছেলেদের যাচ্ছেতাই পারফরম্যান্স। শনিবার সন্ধ্যায় হোটেলে ফেরার পথে চমকে দেয়া সেই তথ্য দেন তিনি।

সাংবাদিকদের নাজমুল হাসান বলেন, টস জিতে প্রথমে ব্যাটিং নেয়ার সিদ্ধান্তে বড় ধাক্কা খেয়েছি। সত্যিই আশ্চর্য হয়েছি। ম্যাচের আগের দিনও টিম ম্যানেজমেন্টের সঙ্গে কথা হয়েছে আমার। কোচ-অধিনায়ক দুজনই বলেছে- টস জিতলে আগে ফিল্ডিং নেবে। যখন দেখলাম ব্যাটিং নিয়েছে, তখন ধাক্কা খেয়েছি।

তিনি বলেন, অতি আত্মবিশ্বাসের কারণে টস জিতে দল ব্যাটিং নিয়েছে কিনা জানি না। তবে ভারতের যাদের সঙ্গে কথা বলেছি, তারা বলেছে- টস জিতলে প্রথমে ফিল্ডিং নিত। ওরা ব্যাটিং কখনই নিত না। সতেজ উইকেট। গোলাপি বল কেমন আচরণ করে সেটি না বুঝে আগে ব্যাটিং নিত না টিম ইন্ডিয়া।

আরও খবর
Loading...