উড়োজাহাজকে অস্থায়ী রেস্তোরাঁয় রূপান্তর করছে সিঙ্গাপুর এয়ারলাইনস

করোনার ক্ষতি পোষাতে এ উদ্ভাবনী পদক্ষেপ

এভিয়েশন নিউজ ডেস্ক :

নভেল করোনাভাইরাসের ক্ষতি থেকে বেরিয়ে আসতে নিত্যনতুন উদ্ভাবনী পদক্ষেপ নিচ্ছে বিশ্বের বিমান পরিবহন সংস্থাগুলো। এবার এ দলে যোগ দিল সিঙ্গাপুর এয়ারলাইনস। বিমান পরিবহন সংস্থাটি তাদের একটি এয়ারবাস এসই এ৩৮০ সুপারজাম্বো মডেলের উড়োজাহাজকে অস্থায়ী রেস্তোরাঁয় রূপান্তর করেছে। সংস্থাটি আশা করছে, এর মধ্য দিয়ে কিছুটা হলেও তারা ক্ষতি পুষিয়ে নিতে পারবে। খবর ব্লুমবার্গ।

এ উড়োজাহাজ রেস্তোরাঁয় ভোজনবিলাসীরা খাবার গ্রহণের ক্ষেত্রে কেবিনের শ্রেণী পছন্দ করতে পারবেন। এক্ষেত্রে তারা খাবারের সঙ্গে দুই ধরনের অ্যালকোহলিক পানীয়র পাশাপাশি অন্য পানীয় উপভোগ করতে পারবেন ইচ্ছে অনুযায়ী। সিঙ্গাপুর এয়ারলাইনস এক বিবৃতিতে জানায়, চাঙ্গি বিমানবন্দরে পার্ক করে রাখা ওই উড়োজাহাজটি ডাইনারদের জন্য উন্মুক্ত থাকবে আগামী ২৪ ও ২৫ অক্টোবর। তাছাড়া খাবার গ্রহণের সময় গ্রাহকরা ফ্লাইটের বিভিন্ন বিনোদনমূলক চ্যানেলও উপভোগ করতে পারবেন।

মূলত কভিড-১৯ সংক্রমণ পরিস্থিতিতে বিশ্বের অন্য সব বিমান পরিবহন সংস্থার মতোই মারাত্মক আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছে সিঙ্গাপুর এয়ারলাইনস। জুন পর্যন্ত প্রান্তিকে সংস্থাটির ক্ষতি হয়েছে রেকর্ড ৮১ কোটি ৭০ লাখ ডলার। এ পরিস্থিতিতে বাধ্য হয়ে কর্মী সংখ্যার ২০ শতাংশ ছাঁটাই করছে এয়ারলাইনসটি।

আরও খবর
Loading...