উড়োজাহাজ দুর্ঘটনায় রাশিয়ার অন্যতম ধনী নারীর মৃত্যু

উড়োজাহাজ দুর্ঘটনায় রাশিয়ার অন্যতম ধনী নারীর মৃত্যু।

রাশিয়ার দ্বিতীয় বৃহত্তম এয়ারলাইন এস-সেভেনের চেয়ারওম্যান ও সহ-স্বত্বাধিকারী দেশটির অন্যতম ধনকুবের নারী নাতালিয়া ফিলেভা বিমান দুর্ঘটনায় মারা গেছেন।
রোববার জার্মানির ফ্রাঙ্কফুর্ট শহরের কাছে বহনকারী প্রাইভেট জেট বিমানটি বিধ্বস্ত হয়ে নাতালিয়ার মৃত্যু হয়, খবর বার্তা সংস্থা রয়টার্সের।

৫৫ বছর বয়সী নাতালিয়া এস-সেভেন এয়ারলাইন্সের অধিকাংশ শেয়ারের মালিক ছিলেন। তিনি আন্তর্জাতিক ওয়ানওয়াল্ড এয়ারলাইন্স জোটেরও সদস্য ছিলেন।

ফোবর্স ম্যাগাজিন তার সম্পদের হিসাবকৃত পরিমাণ ৬০ কোটি ডলার বলে জানিয়েছিল।

এক বিবৃতিতে সাইবেরিয়ান এয়ারলাইন্স নামে পরিচিত এস-সেভেন জানিয়েছে, প্রাইভেট ফ্লাইটের জন্য নকশা করা একক ইঞ্জিনের এপিক-এলটি জেট বিমানটি ইগলসবাখ বিমানবন্দরে অবতরণের সময় বিধ্বস্ত হয়।

জার্মানির হেস রাজ্য পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, ছয় আসনের বিমানটিতে দুই যাত্রী ও পাইলট ছিলেন, ফ্রান্স থেকে আসার পথে ইগলসবাখের কাছে বিমানটি বিধ্বস্ত হওয়ার পর এতে আগুন ধরে যায়।

ফ্লাইট ট্রেকার ফ্লাইটরাডার২৪ এর তথ্যানুযায়ী, প্রাইভেট জেটটি ফ্রান্সের কান থেকে উড়ে আসার পথে ১৩২২ জিএমটিতে রাডার থেকে অদৃশ্য হয়ে যায়।

বিমানটির দ্বিতীয় যাত্রী যাকে রাশিয়ার নাগরিক বলে মনে করা হচ্ছে এবং পাইলটও নিহত হয়েছেন বলে খবর আন্তর্জাতিক গণমাধ্যমের।

কী কারণে বিমানটি দুর্ঘটনায় পড়েছে সে বিষয়ে এখনো কোনো তথ্য পাওয়া যায়নি বলে জানিয়েছে এস-সেভেন।

রাশিয়া ও আন্তর্জাতিক কর্তৃপক্ষ বিমান বিধ্বস্তের এ ঘটনার তদন্ত করবে বলে জানা গেছে।

এস-সেভেনের বহরে ৯৬টি উড়োজাহাজ আছে এবং সেগুলো ২৬টি দেশের ১৮১টি শহরে ফ্লাইট পরিচালনা করে বলে কোম্পানিটির ওয়েবসাইটে পাওয়া তথ্যে জানা গেছে।

আরও খবর
Loading...