এবার কানাডার ভলান্টিয়ার অ্যাওয়ার্ডস ২০১৯ এ পুরস্কার পেলেন সাদিয়া রহমান স্বাতী

কানাডার সাসকাচুয়ান প্রভিন্সের স্থায়ী বাসিন্দা সাদিয়া রহমান স্বাতী সম্প্রতি ‘ইমিগ্রেশন এ্যাণ্ড সেটেলমেন্ট টীমের পক্ষ থেকে Canada’s Volunteer Awards 2019 (CVAs) পুরষ্কারে ভূষিত হয়েছেন।

প্রতিবছর কানাডার পাঁচটি অঞ্চল থেকে একজন করে প্রার্থী চারটি ক্যাটাগরিতে রিজিওনাল অ্যাওয়ার্ডের জন্যে মনোনীত হন। রিজিওনাল অ্যাওয়ার্ডের ক্যাটাগরিগুলো হলো: কমিউনিটি লীডার, ইমার্জিং লিডার, বিজনেস লিডার এবং সোশ্যাল ইনোভেটর। সাদিয়া রহমান কানাডা’র প্রেইরী প্রভিন্স রিজিয়ন (অ্যালবার্টা, সাসকাচুয়ান এবং ম্যানিটোবা) থেকে ‘কমিউনিটি লিডার’ ক্যাটাগরিতে সম্মানজনক এই পুরষ্কারটি পেয়েছেন।

”ইমিগ্রেশন এ্যাণ্ড সেটেলমেন্ট’ প্ল্যাটফর্মের জন্মলগ্ন থেকে সাথে থাকা সাদিয়া তার ভলান্টিয়ার কাজগুলোর মাধ্যমে শুধু যে কানাডা’র ইমিগ্রেশনের ব্যাপারেই মানুষকে তথ্যগত সাহায্য করেছেন তা-ই নয়, বরং নিউ ইমিগ্র্যান্টদের সেটেলমেন্ট নিয়েও তার দিক নির্দেশনা নতুনদের জন্যে পথ প্রদর্শক হিসেবে কাজ করেছে।

অলাভজনক এবং স্বেচ্ছাসেবী দ্বারা পরিচালিত ‘ইমিগ্রেশন এ্যাণ্ড সেটেলমেন্ট’ ওয়েবসাইট (www.immigrationandsettlement.org) এবং সোশ্যাল মিডিয়ার শক্তিকে কাজে লাগিয়ে নিজের ব্যক্তিগত অভিজ্ঞতার আলোকে সাদিয়া নিজে এবং অন্যান্য স্বেচ্ছাসেবীদের সহযোগিতায় বাংলা ভাষাভাষী মানুষের জন্যে শ্রম, মেধা এবং সময় দিয়ে চলেছেন দিনের পর দিন। তাঁর যোগ্য লীডারশীপের মাধ্যমে তিনি একটি ভলান্টিয়ার নেটওয়ার্ক তৈরি করেছেন যা কানাডা’র ইমিগ্রেশন এবং সেটেলমেন্টের জন্যে সহায়ক এবং যুগোপযোগী। ঠিক তাঁর মতোই যারা তাদের প্রফেশনাল লাইফে দক্ষ এবং কানাডাতে ইমিগ্রেশনের চেষ্টা করছেন বা সফল হয়েছেন, তাদেরকেও উদ্বুদ্ধ করেছেন যেন তারা নিজেদের ব্যক্তিগত অভিজ্ঞতার আলোকে অন্যদেরকে সহযোগিতার হাত বাড়িয়ে দেন।

কানাডার Minister of Families, Children, and Social Development The Honourable Ahmed Hussen এই পুরষ্কারের জন্যে মনোনীত চূড়ান্ত প্রার্থীদের নাম সম্প্রতি ঘোষণা করেছেন যা এই লিঙ্ক থেকে বিস্তারিত জানা যাবে: https://www.canada.ca/en/employment-social-development/news/2020/08/the-government-of-canada-announces-recipients-of-canadas-volunteer-awards.html

https://www.canada.ca/en/employment-social-development/programs/volunteer-awards/2019-recipients.html

সাম্প্রতিক COVID-19 পরিস্থিতির কারনে এ বছর কানাডা’র ন্যাশনাল অ্যাওয়ার্ড সিরিমনিটি স্থগিত করা হয়েছে। আগামী বছর অর্থাৎ, ২০২১ সালের স্প্রিং টাইমে সাদিয়া রহমান কানাডা’র রাজধানী অটোয়াতে যাবেন ‘ইমিগ্রেশন এ্যাণ্ড সেটেলমেন্ট’ টীমের পক্ষ থেকে এই অ্যাওয়ার্ডটি গ্রহন করতে। সাদিয়া বর্তমানে কানাডা’র সাসকাচুয়ান প্রভিন্সের রেজিনা সিটিতে স্থায়ীভাবে বসবাস করছেন এবং রয়্যাল ব্যাংক অব কানাডাতে ব্যাংকিং অ্যাডভাইজর হিসেবে কর্মরত আছেন।

আরও খবর
Loading...