এমিরেটসের ফ্লাইট ২১ মে থেকে ৯টি রুটে চালু হচ্ছে

এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইট করোনার কারণে দীর্ঘদিন বন্ধ ছিল । প্রতিষ্ঠানটি ২১ মে থেকে ৯টি রুটে ফের ফ্লাইট চালু করছে। বুধবার এক বিবৃতিতে প্রতিষ্ঠানটি এই তথ্য জানিয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, আগামী ২১ মে থেকে লন্ডন, ফ্রাঙ্কফুর্ট, প্যারিস, মিলান, মাদ্রিদ, শিকাগো, টরোন্টো, সিডনি ও মেলবোর্নে নির্ধারিত শিডিউলে ফ্লাইট চালু করবে তারা।

এছাড়া, ব্রিটেন ও অস্ট্রেলিয়ার যাত্রীদের দুবাই সংযোগ দেয়ারও প্রস্তাব দিয়েছে এমিরেটস কর্তৃপক্ষ। দুবাইতে লকডাউন শিথিল করে পার্ক, বেসরকারি সমুদ্র সৈকত খুলে দেয়ার পরেরদিনই এ ঘোষণা দিল জনপ্রিয় এয়ারলাইনটি।

আমিরাতের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ডব্লিউএএম জানিয়েছে, লকডাউন শিথিলের অংশ হিসেবে এখন থেকে দুবাইয়ের সব হোটেল ও সরকারি পার্ক জনসাধারণের জন্য উন্মুক্ত ঘোষণা করা হয়েছে। তবে পার্কে এক জায়গায় পাঁচজনের বেশি জড়ো হওয়া যাবে না।

এছাড়া হোটেলের অতিথিদের জন্য বেসরকারি সৈকতও খুলে দেয়া হয়েছে। তবে পর্যাপ্ত সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। দুবাইয়ে ট্রাম ও ফেরি সার্ভিসও ফের চালু হয়েছে। তবে শহরটিতে মসজিদ, নাইটক্লাব ও সরকারি সমুদ্র সৈকত এখনও বন্ধ।

করোনাভাইরাস প্রতিরোধে গত ৫ এপ্রিল থেকে লকডাউন শুরু হয় দুবাইয়ে। পাশাপাশি জারি করা হয় ২৪ ঘণ্টার কারফিউ। গত ২৪ এপ্রিল নিষেধাজ্ঞা শিথিল করে কর্তৃপক্ষ। সে সময় ২৪ ঘণ্টার কারফিউ কমিয়ে রাতে আট ঘণ্টায় নামিয়ে আনা হয়। এছাড়া ধারণক্ষমতার ৩০ শতাংশ জনসমাগমের শর্তে খুলে দেয়া হয়েছে সব রেস্টুরেন্ট-শপিংমলও।

দুবাইয়ের মতো আমিরাতের অন্যান্য শহরেও শিথিল হয়েছে লকডাউন। দেশটির রাজধানী আবুধাবিতে বেশ কিছু শপিংমল খুলে দেয়া হয়েছে। শারজাহতেও শপিংমল খোলা, সেখানে রেস্টুরেন্টে খাওয়ার অনুমতি দিয়েছে কর্তৃপক্ষ।

সংযুক্ত আরব আমিরাতে এ পর্যন্ত ১৯ হাজার ৬৬১ জনের শরীরে ধরা পড়েছে নভেল করোনাভাইরাস। মারা গেছেন অন্তত ২০৩ জন, যা এ অঞ্চলের উপসাগরীয় দেশগুলোর মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ।

আমিরাতে নিম্নআয়ের অভিবাসী কর্মীদের মধ্যে সম্প্রতি ব্যাপক হারে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। এর পরপরই অবশ্য পরীক্ষার সংখ্যা বাড়িয়ে দিয়েছে কর্তৃপক্ষ।

মঙ্গলবার দেশটি ঘোষণা দিয়েছে, এখন থেকে সব আমিরাতি নাগরিক, স্থানীয় কর্মী, অন্তঃসত্ত্বা ও ৫০ বছর বয়সোর্ধ্বদের করোনা পরীক্ষা হবে বিনামূল্যে।

আরও খবর
Loading...