এমিরেটস এবং এয়ার এরাবিয়া ভারতে প্রত্যাবাসন ফ্লাইটের ঘোষণা দিয়েছে

এভিয়েশন নিউজ রিপোর্টঃ

এমিরেটস ঘোষণা করেছে যে তারা সংযুক্ত আরব আমিরাতে আটকে পড়া ভারতীয়দের বাড়ি ফেরাতে সহায়তা করার জন্য ১২ থেকে ২৬ জুলাইয়ের মধ্যে পাঁচটি ভারতীয় শহরে বিশেষ প্রত্যাবাসন ফ্লাইট পরিচালনা করবে।

বেঙ্গালুরু, দিল্লি এবং কোচিতে প্রতিদিন দুটি, মুম্বই প্রতিদিন তিনটি এবং তিরুবনন্তপুরমে ১২ থেকে ২৬ জুলাইয়ের মধ্যে প্রতিদিন একটি ফ্লাইট পরিচালনা করা হবে।

বেঙ্গালুরু এবং মুম্বাইয়ের ফ্লাইটগুলি রাজ্য সরকারের অনুমোদনের সাপেক্ষে ফ্লাইট পরিচালনা করা হবে।

এমিরেটস ডট কম এ ট্রাভেল এজেন্ট, এমিরেটসের বিক্রয় অফিস এবং যোগাযোগ কেন্দ্রের মাধ্যমে টিকেট বুক করা যাবে। যাত্রীদের অবশ্যই ফ্লাইটে উঠতে দেওয়ার জন্য গন্তব্যের সমস্ত প্রবেশের প্রয়োজনীয়তা পূরণ করতে হবে।

দুবাই থেকে ইন্ডিয়া ফ্লাইট
সংযুক্ত আরব আমিরাতে আটকা পড়া কেবলমাত্র ভারতীয় নাগরিককেই দুবাই থেকে পাঁচটি ভারতীয় গন্তব্যে বিমান চালানোর অনুমতি দেওয়া হবে।

ভারত থেকে দুবাই ফ্লাইট
এই ফ্লাইটগুলি সংযুক্ত আরব আমিরাতের নাগরিকদের জন্য এবং দুবাইয়ের বাসিন্দাদের জন্য রেসিডেন্সি ও বিদেশ বিষয়ক জেনারেল (জিডিএফআরএ) এর পূর্বে প্রবেশ অনুমোদনের সাপেক্ষে সংযুক্ত আরব আমিরাতের অন্যান্য অভিজাতদের বাসিন্দাদের জন্য প্রযোজ্য থাকবে।

ভারতের বিমানবন্দর থেকে দুবাইতে ভ্রমণকারী সমস্ত যাত্রীদেরও বিমানটিতে গ্রহণযোগ্যতা পাওয়ার জন্য ভারত সরকার কর্তৃক অনুমোদিত একটি পরীক্ষাগার দ্বারা জারি করা একটি করোনা নেগেটিভ রিভার্স ট্রান্সক্রিপশন পলিমেরেজ চেইন রিঅ্যাকশন (আরটি-পিসিআর) সার্টিফিকেট বহন করতে হবে।

সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দাদের প্রত্যাবর্তনের জন্য আরও তথ্য https://www.emirates.com/ae/english/help/flying-to-and-from-dubai/ এ পাওয়া যাবে

এয়ার এরাবিয়া

এয়ার এরাবিয়া শারজাহ থেকে ভারতে নির্ধারিত শিডিউল ফ্লাইটও পরিচালনা করবে। এই বিশেষ ফ্লাইটগুলি সংযুক্ত আরব আমিরাতে বসবাসকারী ভারতীয় যাত্রীদের দেশে ফেরার জন্য।

তারা শারজাহ থেকে উড়ে যাবে; আহমেদাবাদ, বেঙ্গালুরু, কইম্বাতোর, দিল্লি, কান্নুর, কোচি, কোজিকোড, লখনউ, মুম্বই এবং ত্রিভেন্দ্রমে।

এয়ার এরাবিয়ার ওয়েবসাইট, যোগাযোগ কেন্দ্র বা অংশীদার ট্রাভেল এজেন্টের মাধ্যমে বুকিং করা যাবে।
ফ্লাইটগুলি কেবলমাত্র ভারতীয় নাগরিকদের জন্য সংরক্ষিত।

যাত্রীদের যাত্রা ছাড়ার চার ঘন্টা আগে বিমানবন্দরে পৌঁছাতে হবে।

যাত্রীদের অবশ্যই বিমানবন্দরে, বিমানটিতে এবং ট্রানজিটে মেডিকেল মাস্ক এবং গ্লোভস পরতে হবে।

আরও খবর
Loading...