ওমানফেরত সুমিত্রা যেভাবে বাড়ি ফিরলেন

হযরত শাহজালাল আন্তর্জাতক বিমানবন্দরে আকস্মিক পরিদর্শনে গিয়েছিলেন প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের অধীন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক (ডিজি) মো. হামিদুর রহমান।

বৃহস্পতিবার বিকাল ৫টার দিকে বিমানবন্দরে যান ডিজি। এ সময় তার সঙ্গে ছিলেন পরিচালক মুশাররাত জেবিন, উপ পরিচালক (তথ্য ও গণসংযোগ) জাহিদ আনোয়ার, বিমানবন্দরে প্রবাসী কল্যাণ ডেস্কের সহকারী পরিচালক ফখরুল আলম, উপ সহকারী পরিচালক নাজমুল হকসহ আরও অনেকে।

ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের উপ পরিচালক জাহিদ আনোয়ার  বলেন, বৃহস্পতিবার বিকাল ৫টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতক বিমানবন্দরে প্রবাসী কল্যাণ ডেস্ক আকস্মিক পরিদর্শনে যান ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের ডিজি।

মূলত বিমানবন্দরে আমাদের প্রবাসী কর্মীদের সুযোগ সুবিধা এবং তাদের জন্য ঠিকভাবে ব্যবস্থাপনা রয়েছে কিনা সেটা পর্যবেক্ষণ করতেই এই আকস্মিক পরিদর্শন। সেখানে যাওয়ার পর জানা যায়, সকালে ওমান থেকে একটি ফ্লাইটে ঢাকায় এসেছেন একজন নারী। তার নাম সুমিত্রা মুন্ডা। বিষয়টি জানতে পেরে ডিজি ওই নারীর সঙ্গে কথা বলেন।

জাহিদ আনোয়ার আরও বলেন, সুমিত্রার বাড়ি সাতক্ষীরার শ্যামনগর উপজেলার শ্রিফলকাঠি গ্রামে। বিমানবন্দরে তাকে অনেক ক্লান্ত ও বিমর্ষ দেখা যাচ্ছিল। কথা বলে জানা গেল ওমান থেকে তাকে দেশে পাঠিয়ে দেয়া হয়েছে।

তাকে নিতে তার গ্রামের বাড়ি থেকে কোনো লোকজনও আসেনি। এ সময় সুমিত্রার জন্য খাবার ও বাড়িতে যাওয়া বাবদ ৫ হাজার টাকা দেন ডিজি। পরে সুমিত্রাকে ব্র্যাকের সেফ হোমে রাখা হয়। সেখান থেকে শুক্রবার সকাল ৮টায় তার পরিবারের লোকজন আসলে তাদের হাতে সুমিত্রাকে নিরাপদে হস্তান্তর করা হয়।

আরও খবর
Loading...