ওমানে স্বাভাবিক হচ্ছে আন্তর্জাতিক ফ্লাইট

প্রতিদিন ৫শর বেশি ট্রানজিট ফ্লাইট পরিচালনা করছে বিভিন্ন এয়ারলাইন্স

ওমানের সাধারণ বিমান বন্দর পরিসেবা আগামী সেপ্টেম্বরের আগে চালু হবার কোন সম্ভাবনা নেই। তবে দেশটির সরকার কিছু দুই পক্ষীয় চুক্তির মাধ্যমে কিছু কিছু দেশের সঙ্গে আন্তর্জাতিক ফ্লাইট শুরু করেছে।

এর অংশ হিসাবে ওমানের বাজেট ক্যারিয়ার সালাম এয়ার আগামী ৩, ৮, ১১ ও ১৫ আগস্ট ওমান দুবাই ওমান রুটে ৪টি বিশেষ ফ্লাইট পরিচালনা করবে।

৩ ও ৯ আগস্ট ওমান-দোহা ওমান রুটে ২টি বিশেষ ফ্লাইট পরিচালনা করা হবে। এছাড়া ২ আগস্ট পাকিস্তানের লাহোরে ১টি ফ্লাইট একইদিন সুদানের খার্তুম একটি করে বিশেষ ফ্লাইট পরিচালনা করা হবে।

অপর দিকে ওমান এয়ার আগামী ১৫ ও ৩০ আগস্ট মাস্কট ও তিউনেশিয়ার মধ্যে ৩টি বিশেষ ফ্লাইট পরিচালনা করবে। আজ ওমান এয়ার লন্ডনের উদ্দেশ্যে একটি বিশেষ ফ্লাইট পরিচালনা করেছে। এছাড়া গতকাল ৩১ জুলাই করাচি, লাহোর ও ইস্তাম্বুলে ৩টি বিশেষ ফ্লাইট চালিয়েছে বিমান সংস্থাটি।

কাল ২ আগস্ট কাঠমান্ডু ও ৫ আগস্ট পেশোয়ারে দুটি বিশেষ ফ্লাইট রয়েছে ওমান এয়ারের।

তবে ওমানে সাধারণ ফ্লাইট পরিচালনা বন্ধ থাকলেও এই দেশের বিভিন্ন আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে প্রতিদিন ৫শর বেশি ট্রানজিট ফ্লাইট পরিচালনা করছে বিভিন্ন এয়ারলাইন্স।

ওমান কতৃপক্ষ জানিয়েছে বিভিন্ন দেশে ওমানের শিক্ষার্ী, প্রবাসী ও নাগরিকদের ভ্রমনের জন্য তাদের বিশেষ ফ্লাইট অব্যাহত রয়েছে। প্রয়োজনে এই সংখ্যা আরো বাড়ানো হবে।

কতৃপক্ষ জানিয়েছে ওমানে অবস্থানের পুরো সময় কালের জন্য সংশ্লিস্ট ব্যক্তির স্বাস্থ্যবীমা লাগবে। তবে ওমানে আটকা পড়া বিভিন্ন দেশের প্রবাসীরা তাদের নিজ নিজ দেশের দূতাবাসের মাধ্যমে ফ্লাইটের ব্যবস্থা করে নিজ নিজ দেশে যেতে পারবে বলেও জানানো হয়েছে।

দুটি বিমান সংস্থা সালাম এয়ার ও ওমান এয়ারের ট্রান্সপার বা ট্রানজিট যাত্রী পরিবহনের অনুমতি রয়েছে। তবে ওমানে যারাই প্রবেশ করবেন তাদের ১৪ দিন বাধ্যতামুলক হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে।

আরও খবর
Loading...