কক্সবাজারে ফ্লাইট চালু করবে বিমান, নভো এয়ার ও ইউএসবাংলা

অবশেষে বন্ধ থাকা কক্সবাজারেও ফ্লাইট চলাচল শুরু হতে যাচ্ছে। ৩০ জুলাই ঢাকা থেকে কক্সবাজারে অভ্যন্তরীণ ফ্লাইট চালুর অনুমতি দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। এর মধ্য দিয়ে ঢাকা সঙ্গে দেশের ৭টি রুটেরই ফ্লাইট চালু হচ্ছে। জানাগেছে ৩০ আগষ্ট থেকে এই রুটে ফ্লাইট পরিচালনা করার প্রস্তুতি নিচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, নভো এয়ার ও ইউএসবাংলা এয়ারলাইন্স। আজ কালের মধ্যে এই তিন এয়ারলাইন্স তাদের ফ্লাইট সিডিউল ঘোষনা করবে। সংশ্লিস্ট এয়ারলাইন্সগুলো সুত্রে এই তথ্য জানাগেছে।

আজ মঙ্গলবার  এ কথা জানান বেবিচকের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান।

করোনার কারণে গত ২১ মার্চ থেকে দেশে অভ্যন্তরীণ ফ্লাইট চলাচল বন্ধ করে দেয় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ—বেবিচক। এরপর ১ জুন থেকে কঠোর স্বাস্থ্যবিধি অনুসরণ করে ঢাকা থেকে সৈয়দপুর, সিলেট ও চট্টগ্রামে সীমিত পরিসরে ফ্লাইট চলাচল শুরু হয়। ১১ জুন থেকে যশোরে ও ১২ জুলাই থেকে বরিশালে ফ্লাইট চালুর অনুমতি দেয় বেবিচক। ২১ জুলাই থেকে রাজশাহীতে ফ্লাইট চলাচলের অনুমতি দেওয়া হয়।

তবে সব রুটেই সীমিত পরিসরে ফ্লাইট চলাচল করছে। কক্সবাজারে কয়টি ফ্লাইট চলবে, সে ব্যাপারে এখনো সিদ্ধান্ত নিতে পারেনি বিমান সংস্থাগুলো। কারণ পর্যটন নগরী কক্সবাজারে করোনার কারণে হোটেল-মোটেলগুলো এখনো বন্ধ রয়েছে। ঈদের আগে সেগুলো খোলার কোনো সম্ভাবনা নেই। এসব বিষয় বিবেচনা করে ফ্লাইট শিডিউল ঠিক করবে বিমান সংস্থাগুলো।

আরও খবর
Loading...