করোনায় অসহায় শ্রমিকদের পাশে সোনাক্ষী

ভারতে করোনাভাইরাস মারাত্মকভাবে আঘাত হেনেছে। বেড়ে চলেছে রোগী ও মৃতের সংখ্যা। তবে দেশটির সরকার করোনার সংক্রমণ কমাতে নানামুখী পদক্ষেপ নিয়েছেন। তৈরি রয়েছে তাদের বেশ শক্তিশালী একটি ফান্ডও।

সেই ফান্ডে প্রায় হাজার কোটি টাকা দিয়েছেন বলিউডের বিভিন্ন তারকারা৷ যার মধ্যে বিরাট একটি অংশ রয়েছে শাহরুখ খানের। অনেক তারকা সরকারি ফান্ডে অর্থ দেয়া ছাড়াও নানাভাবে করোনা মোকাবিলায় এগিয়ে এসেছেন। যা খুবই প্রশংসা পাচ্ছে।

সেই তালিকায় এবার নাম লেখালেন বলিউডের দাবাং গার্ল সোনাক্ষী সিনহা।

লকডাউনের মধ্যে দিন মজুরদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিলেন। আর এর জন্যে তিনি নিলাম করলেন তার নিজের হাতে করা ডিজিটাল প্রিন্ট, স্কেচ এবং বড় ক্যানভাস পেন্টিং। তার এই Bid for Good উদ্যোগ থেকে সংগ্রহ করা অর্থ ব্যবহার করা হবে দিন মজুরদের রেশন দেওয়ার জন্য।

টুইটারে একটি ভিডিও শেয়ার করে সোনাক্ষী লেখেন, ‘অন্যদের জন্য যদি কিছু করতেই না পারলাম তাহলে আর জীবনে কী করলাম। আমার শিল্প আমার শান্তির জায়গা। এর মাধ্যমে আমি আমার ভাবনাকে প্রকাশ করি এবং অপার আনন্দ পাই।’

এখানেই শেষ নয়। তিনি তার ভক্তদের কাছেও আর্জি জানান গরিব-দুঃস্থদের পাশে এসে দাঁড়াতে।

নায়িকার হাতের কাজ নিলাম করার জন্য তার সঙ্গে যুক্ত হয়েছে FankindOfficial নামের একটি সংস্থা। নায়িকার হয়ে তারাই নিলামের সব কাজ করছে এবং পরবর্তীকালে সেই টাকা দিয়ে রেশনের ব্যবস্থা করা হবে।

আরও খবর
Loading...