করোনা: টেকনিশিয়ানদের ৫০ লাখ রুপি দেবেন রজনীকান্ত

মহামারি করোনা আতঙ্কে ভারতের সব ফিল্ম ইন্ডাস্ট্রি বন্ধ ঘোষণা করা হয়েছে। এতে তারকাদের চেয়ে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন টেকনিশিয়ান ও জুনিয়র শিল্পীরা। তাদের অনেকেই আর্থিক সমস্যায় পড়বেন। তাদের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন দক্ষিণী সিনেমার দর্শকপ্রিয় অভিনেতা রজনীকান্ত। ফিল্ম এমপ্লয়িস ফেডারেশন অব সাউথ ইন্ডিয়াকে ৫০ লাখ রুপি দেওয়ার ঘোষণা দিয়েছেন রজনীকান্ত।

ভারতীয় একটি সংবাদমাধ্যম জানিয়েছে, দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির প্রায় ৭০ শতাংশ কর্মী দৈনিক মজুরি পান। শুটিং বন্ধ হওয়ায় সমস্যায় পড়েছেন তারা। অনেক টেকনিশিয়ানদের জীবনযাপন করাই এখন চ্যালেঞ্জ। শুটিং শুরু না হলে তাদের আয় হওয়ার কোনো সম্ভাবনা নেই। আর করোনাভাইরাসের সংক্রমণ যে হারে বাড়ছে তাতে কবে নাগাদ শুটিং শুরু হবে তারও কোনো নিশ্চয়তা নেই। টেকনিশিয়ানদের আর্থিক সমস্যা সমাধানের জন্য ৫০ লাখ রুপি দেওয়ার ঘোষণা দিয়েছেন রজনীকান্ত।

শুধু রজনীকান্ত নন, শিবকুমার ও তার দুই ছেলে সূর্য ও কার্তিও এই সংগঠনের নেতাদের হাতে ১০ লাখ রুপি দেওয়ার ঘোষণা দিয়েছেন। শিবাকার্তিকেয়ন ও বিজয় সেতুপতি ২০ লাখ রুপি দেবেন।

এ নিয়ে পরিচালক আর কে সেলভামি এক বিবৃতিতে জানিয়েছেন, লাইটম্যান বা অন্য টেকনিশিয়ানদের অন্তত ১৫-২০ দিন কাজ থাকবে না। তারা জানিয়েছেন, এই ক’দিনে যদি তারা কোনো অর্থ না পান তবে তাদের পরিবার না খেয়ে থাকবে। তাদের কথা বিবেচনা করেই এই ফান্ড তৈরির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এখান থেকেই টেকনিশিয়ানদের আর্থিক সাহায্য করা হবে। এফইএফএসআই-তে মোট ২৫ হাজার সদস্য রয়েছেন। প্রত্যেকে এই সুবিধা পাবেন।

আরও খবর
Loading...