ঘুষ না দেয়ায় বাদ পড়েছিলেন বিরাট কোহলি

বাবা ঘুষ না দেয়ায় ছোটবেলায় দলে সুযোগ মেলেনি। গত রবিবার ভারতের কিংবদন্তি ফুটবলার সুনীল ছেত্রির সঙ্গে এক লাইভে এ ঘটনা জানান ক্রিকেট বিশ্বের সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, কোহলি সেসময় ছোট। তবে ক্রিকেটীয় প্রতিভায় মুগ্ধ করছিলেন সবাইকে। কিন্তু রাজ্য দলে সুযোগ করে দেওয়ার জন্য ঘুষ দাবি করেন রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশনের এক কর্মকর্তা।

তবে বিরাটের বাবা কোনভাবেই এতে রাজি হননি। তিনি চাননি ছেলে অসৎ উপায়ে দলে যায়গা পাক।

এনিয়ে লাইভে বিরাট বলেন, আমাদের রাজ্যে (দিল্লি) মাঝে মাঝে কিছু অনৈতিক ব্যাপার ঘটে যায়। তেমনি এক সময়ে দল নির্বাচনের ক্ষেত্রে নির্দিষ্ট একজন নিয়ম ভাঙেন। তিনি আমার বাবাকে বলেন অতিরিক্ত কিছু দিলে ছেলে খেলতে পারবে। আমার বাবা সৎ মধ্যবিত্ত ছিলেন। সারা জীবন সফল আইনজীবী হওয়ার লড়াই করেছেন। কিন্তু ওই প্রস্তাবের সঙ্গে আপোষ করেননি।

কোহলি জানান, সেদিন তার বাবা লোকটাকে বলেন, যদি বিরাটকে নির্বাচন করতে চান, মেধা দেখেই করুন। আমি অতিরিক্ত কিছুই দেব না।

এ ঘটনা থেকেই বিশ্বসেরা হওয়ার মন্ত্র পেয়ে যান কোহলি। কোহলি জানান, অল্প বয়সে বাবাকে হারালেও ক্রিকেটার হওয়ার স্বপ্ন ছাড়েননি।

কোহলি লাইভে বলেন, বাবার মৃত্যুকে মেনে নিয়েছিলাম। সেই থেকে ক্যারিয়ারে বেশি নজর দেই।

তিনি আরও বলেন, বাবা মারা যাওয়ার পরদিন রঞ্জি ট্রফিতে ব্যাটও করি। তার মৃত্যুর পর মনে হতো আমাকে জীবনে কিছু করতেই হবে।

এরপর থেকে আর পিছু ফিরে তাকাতে হয়নি বিরাট কোহলিকে। ইতোমধ্যে বিশ্বসেরা ক্রিকেটারের তকমা অর্জন করেছেন। প্রতিনিয়ত ভাঙছেন বিশ্বরেকর্ড। নিজের নামের পাশে যোগ করে যাচ্ছেন একের পর সেরা অর্জন। হিন্দুস্তান টাইমস, ক্রিকইনফো, টাইমস অব ইন্ডিয়া।

আরও খবর
Loading...