চীন থেকে স্বাস্থ্য সরঞ্জাম আনতে চার্টার্ড বিমান খুঁজছে সরকার

চীন থেকে ৩০ হাজার স্বাস্থ্য সরঞ্জাম আনতে চার্টার্ড বিমান খোঁজা হচ্ছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

তিনি বলেন, করোনাভাইরাস মোকাবিলায় ১০ হাজার কিট, ১০ হাজার পিপিআই ও ১০ হাজার অন্যান্য স্বাস্থ্য সরঞ্জাম যেকোনো সময় চীন থেকে আসছে। এজন্য আমরা চীনের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছি। এই সরঞ্জামগুলো আনার জন্য আমরা চার্টার্ড বিমান খুঁজছি।

আজ রোববার গণমাধ্যমকর্মীদের এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

প্রবাসীদের প্রতি বাংলাদেশ সফর এড়িয়ে চলার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, কারও ভিসার মেয়াদ শেষ হয়ে গেলে মেয়াদ বাড়াবে বিভিন্ন দেশ, দুঃশ্চিন্তার কারণ নেই। যাদের ভিসার মেয়াদ শেষ হয়ে যাচ্ছে তাদের মেয়াদ বাড়ানো হবে। আমরা সৌদি আরব, আরব আমিরাত, কাতার, কুয়েত ও ইরাকের সঙ্গে বৈঠক করেছি। তারা আমাদের জানিয়েছেন, পরিস্থিতি স্বাভাবিক হলে সবাই আবার ফিরে যেতে পারবেন। এর মধ্যে কারো যদি ভিসার মেয়াদ শেষ হয়ে যায়, তাহলে এই দেশগুলো বাংলাদেশি প্রবাসীদের ভিসার মেয়াদ বাড়াবেন।

মন্ত্রী আরও বলেন, প্রবাসীরা যারা এখনো দেশের বাইরে আছেন, তারা ওখানেই থাকেন। আর যারা দেশে ফিরেছেন তারা অপেক্ষা করুন। পরিস্থিতি স্বাভাবিক হলে আবার ফেরত যেতে পারবেন। ভিসার মেয়াদ শেষ হলেও সমস্যা নেই। মেয়াদ বাড়ানো হবে।

প্রবাসীদের উদ্দেশে পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন বলেছেন, যারা যে দেশে আছেন, সে দেশেই থাকুন। সে দেশের আইন কানুন মানুন। কোনো কিছুর দরকার হলে দূতাবাসে যোগাযোগ করুন।

আরও খবর
Loading...