ছিনতাইয়ের চেষ্টা হওয়া বিমানের সেই ফ্লাইটের পাইলট-ক্রুদের সংবর্ধনা কাল

ছিনতাইয়ের চেষ্টা হওয়া বিমানের সেই ফ্লাইটের পাইলট-ক্রুদের সংবর্ধনা কাল।

বিমান বাংলাদেশ এয়ালাইন্সের যে উড়োজাহাজটি ছিনতাইয়ের চেষ্টা হয়েছিল, সেটির পাইলট ও কেবিন ক্রুদের সাহসিকতার জন্য সংবর্ধনা দেওয়া হবে আগামীকাল রবিবার (২৬ মে)। এয়ারলাইন্সের পক্ষ থেকে এ সংবর্ধনার আয়োজন করা হচ্ছে।
এর আগে উড়োজাহাজটির পাইলট ও ক্রুদের প্রশংসা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত ২৮ ফেব্রুয়ারি বিমানের তাদের গণভবনে ডেকে নিয়ে পুরো ঘটনার বিবরণ শোনেন তিনি। পাইলট-ক্রুদের ‘হিরো’ বলেও অভিহিত করেন প্রধানমন্ত্রী
গত ২৪ ফেব্রুয়ারি ঢাকা থেকে দুবাইগামী বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজটি ছিনতাইয়ের চেষ্টা হয়।
বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ জানান, বিমানের পক্ষ থেকে সেদিনের পাইলট ও ক্রুদের সংবর্ধনা দেওয়া হবে। এজন্য রবিবার সকালে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
প্রসঙ্গত, ২৪ ফেব্রুয়ারি বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ নিয়ে ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাই নিয়ে যাচ্ছিলেন পাইলট গোলাম শফী। ওই ফ্লাইটে পলাশ আহমেদ নামে এক যুবক খেলনা পিস্তল নিয়ে ক্রুদের জিম্মি করেন। পরে পাইলট উড়োজাহাজটি চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে জরুরি অবতরণ করেন। যাত্রী ও কেবিন ক্রুরা বিমান থেকে বাইরে আসার পর চালানো কমান্ডো অভিযানে পলাশ মারা যান। ফার্স্ট অফিসার মুনতাসির মাহবুবসহ পাঁচ কেবিন ক্রু ওই ফ্লাইটে ছিলেন।

আরও খবর
Loading...