জনমত, বক্স অফিসকে তোয়াজ করেন না সাইফ আলী খান

জনমত, বক্স অফিসকে তোয়াজ করেন না সাইফ আলী খান।

তানাজি: দি আনসাং ওয়ারিয়র বক্স অফিসে সফল হয়েছে, ছবিটির আয় ২০০ কোটি রুপি ছাড়িয়ে গেছে। তানাজির ভূমিকায় অভিনয় করেছেন অজয় দেবগন আর তার স্ত্রীর চরিত্রে কাজল। কিন্তু এ দুই মুখ্য চরিত্রের বাইরে খলনায়ক হিসেবে প্রশংসিত হচ্ছে সাইফ আলী খানের অভিনয়। ছবিতে সাইফকে দেখা গেছে উদয় ভান সিংয়ের চরিত্রে।

৪৯ বছর বয়সী সাইফের ক্যারিয়ারে সম্প্রতি নতুন উল্লম্ফন দেখা যাচ্ছে। শুধু দর্শক নন, সমালোচকরাও সাইফের প্রশংসার পঞ্চমুখ। তানাজি: দি আনসাং ওয়ারিয়র ছবিতে তার উদয় ভান সিং চরিত্রটির জন্য সাইফ সব মহল থেকে প্রশংসায় ভাসছেন। ছবিতে সাইফের অভিনয় এতটাই আকর্ষণীয় ছিল এবং দর্শকরাও যতটা পছন্দ করেছেন, তাতে অনেক সমালোচক বলে ফেলেছেন যে পর্দায় নায়ক অজয়ের চেয়ে খলনায়ক সাইফই দুর্দান্ত।

বলিউডের চলচ্চিত্র সমালোচক অনুপম শর্মা সম্প্রতি এক লেখায় সাইফ আলী খানের বিপুল প্রশংসা করেছেন। বলিউডের সব খানদের মধ্যে সাইফই যে অভিনয়কে সবচেয়ে বেশি উপভোগ করছেন, সেটা নিশ্চিত সুরে বলেছেন অনুপম।

অনুপম শর্মা লিখেছেন, ‘তানাজি: দি আনসাং ওয়ারিয়র ছবিতে সাইফ যে সাইকোপ্যাথ উদয় ভানের চরিত্রে মিশে গিয়েছিলেন, তার চিহ্ন দর্শকরা দেখতে পেয়েছেন। সে ক্ষুধার্ত ভঙ্গিতে কুমিরের মাংস চিবিয়েছে এবং অপহরণ করা সুন্দরী নারীর সুগন্ধির ঘ্রাণ নিয়েছে। অপহরণ করে সে নারীকে ধর্ষণ করে না, কারণ সে সেই নারীকে ভালোবাসে—সাইফের চরিত্রে এমন সংবেদনশীলতাও দেখা যায়।’

সমালোচকরা বলছেন, সাইফের চরিত্র বাছাই বলে দিচ্ছে তিনি ফলাফল নিয়ে ভীত নন। শিল্পী হিসেবে তিনি কাজের ক্ষেত্রে ভাবমূর্তি, জনমত কিংবা বক্স অফিসের প্রভাবকে তোয়াজ করেন না। ২০১৭ সালের সাইফের শেফ ছবি মুক্তির দিন কোনোমতে ১ কোটি রুপি আয় করেছিল; গত বছর লাল কাপ্তানের অবস্থা ছিল আরো খারাপ, প্রথম দিন মাত্র ৫০ লাখ রুপি আয় করে ছবিটি। কিন্তু এসব অভিজ্ঞতা তাকে নিত্যনতুন ও ভিন্ন ধরনের চরিত্রে কাজ করা থেকে বিরত রাখতে পারেনি।

আরও খবর
Loading...