জামিন পেলেন নওয়াজ

জামিন পেলেন নওয়াজ।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ একটি মামলা থেকে জামিন পেয়েছেন। শুক্রবার লাহোর হাইকোর্ট তার জামিন আবেদন মঞ্জুর করেন। পাকিস্তানের দৈনিক ডন অনলাইনের খবরে জানানো হয়েছে, শারীরিক অসুস্থতার কথা বিবেচনা করে চৌধুরী সুগার মিল মামলায় তাকে জামিন দিলেন আদালত।

নওয়াজ শরীফের ভাই ও তার রাজনৈতিক দল পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) বর্তমান সভাপতি শেহবাজ শরীফ এই জামিন আবেদন করেছিলেন। পাকিস্তানের তিনবারের প্রধানমন্ত্রী নওয়াজ দুর্নীতির মামলা দেশটির ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর (ন্যাব) হেফাজতে ছিলেন।

লাহোর হাইকোর্টের এক সংক্ষিপ্ত আদেশে বলা হয়, সাবেক প্রধানমন্ত্রীকে এই মামলা থেকে জামিন নিতে হলে এক কোটি করে মোট দুই কোটি রুপির দুটি শিওরিটি বন্ড দাখিল করতে হবে। নওয়াজের আইনজীবী বলেন, ‘আমরা তার শারীরিক অবস্থার অবনতিকে ভিত্তি করে জামিন আবেদন করেছিলাম।’

তবে সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফকে অন্য কোনো হাসপাতালে স্থানান্তর করা হবে নাকি তাকে দেশের বাইরে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হবে তা জানা যায়নি। কেননা ন্যাবের মামলা থেকে জামিন পেলেও নওয়াজ শরীফের নামে অপর একটি মামলা বিচারাধীন রয়েছে।

আল আজিজিয়া স্টিল মিল নামে ওই দুর্নীতি মামলায় দণ্ড পেয়েছেন তিনি। যদি ইসলামাবাদ হাইকোর্ট তাকে সেই মামলা থেকে জামিন না দেয় তাহলে তিনি সম্পূর্ণরুপে মুক্তি পাবেন না। আগামী মঙ্গলবার ওই মামলার শুনানি অনুষ্ঠিত হবে বলে ডনের প্রতিবেদনে জানানো হয়েছে।

আরও খবর
Loading...