ট্যাপ এয়ার পর্তুগালের সঙ্গে কৌশলগত চুক্তি আরও বিস্তৃত করছে এমিরেটস

এমিরেটস ও ট্যাপ এয়ার পর্তুগালের মধ্যে বিদ্যমান কোডশেয়ার পার্টনারশীপ আরও বিস্তৃত হতে যাচ্ছে। উভয় এয়ারলাইন সম্প্রতি এতদ্বসংক্রান্ত একটি সমঝোতা স্বারক স্বাক্ষর করেছে।

এর ফলে উভয় এয়ারলাইনের যাত্রীরা আমেরিকা, উত্তর আফ্রিকা এবং পূর্ব এশিয়ার অনেক নতুন গন্তব্যে নিরবিচ্ছিন্নভাবে ভ্রমণ করার সুবিধা পাবেন। যাত্রীদের জন্য নিজস্ব লাউঞ্জ ও ফ্রিকোয়েন্ট ফ্লায়ার প্রোগ্রাম সুবিধা দেয়ার ব্যাপারে উভয় এয়ারলাইনের মধ্যে পারস্পরিক সহযোগিতা নিয়েও আলোচনা চলছে। দুবাই ও লিসবনে স্টপ ওভার সুবিধা প্রদান করারও পরিকল্পনা করছে উভয় এয়ারলাইন।

১মে ২০২১ থেকে এ চুক্তিটি কার্যকর হবে বলে আশা করা হচ্ছে। উভয় এয়ারলাইনের ৭০টি গন্তব্যে ভ্রমণের ক্ষেত্রে যাত্রীরা নিরবিচ্ছিন্ন বুকিং ও টিকেটিং সুবিধা ছাড়াও অন্যান্য সুবিধা ভোগ করছে।

মিরেটস যাত্রীরা পর্তুগালের বিভিন্ন অভ্যন্তরিন গন্তব্য ছাড়াও ট্যাপ এয়ার পর্তুগালের ফ্লাইটে যুক্তরাস্ট্র কানাডা, মেক্সিকো, ব্রাজিল, সেনেগাল, গিনিবিসাউ, গিনি কোনক্রি, মরক্কো, তিউনিসিয়া, গাম্বিয়া এবং কেপ টাউন ভ্রমন করতে পারবেন।

অন্যদিকে ট্যাপ এয়ার পর্তুগালের যাত্রীরা এমিরেটস সঙ্গে পরিচালিত কোড শেয়ার ফ্লাইটে তাইপে, টোকিও, ওসাকা, মুম্বাই, দিল্লী, ঢাকা, মস্কো জাকার্তা, ডেনপাসার, ম্যানিলাসহ অন্যান্য গন্তব্যে ভ্রমণ সুবিধা পাবেন।

এমিরেটস বর্তমানে ঢাকা থেকে সপ্তাহে ১৭টি ফ্লাইট পরিচালনা করছে এবং যাত্রীরা ভায়া দুবাই বিশ্বের ৯০টির অধিক গন্তব্যে ভ্রমণ সুবিধা পাচ্ছেন।

আরও খবর
Loading...