ডেস্কটপে ভিডিও কল চালু করলো হোয়াটসঅ্যাপ 

হোয়াটসঅ্যাপে সম্প্রতি নতুন একটি ফিচার যুক্ত হয়েছে। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা এই ফিচারের মাধ্যমে ডেস্কটপ থেকেই ভয়েস-ভিডিও কল করতে পারবেন।

গত বছরের ডিসেম্বরে হোয়াটসঅ্যাপের কিছু নির্দিষ্ট ব্যবহারকারীর জন্য সেবাটি এনেছিল। এক বিবৃতিতে প্রতিষ্ঠানটি জানায়, এখন থেকে বড় পর্দায় অফিসের সহকর্মী বা পরিবারের সদস্যের সঙ্গে হোয়াটসঅ্যাপে যোগাযোগ করা সম্ভব হবে।

নতুন ফিচারটি পোর্ট্রেট এবং ল্যান্ডস্কেপ উভয় দিকেই নির্বিঘ্নে কাজ করে। তাছাড়া, ভিডিও কল চলাকালে অন্যান্য ব্রাউজারও খোলা যাবে।

হোয়াটসঅ্যাপ জানায়, প্রতিটি ভিডিও এবং ভয়েস কল এন্ড টু এন্ড এনক্রিপ্টেড থাকবে। আপনি স্মার্টফোনেই কল করুন অথবা ডেস্কটপে- আপনার গোপনীয়তা ও নিরাপত্তা সব সময় বজায় থাকবে।

তবে প্রতিষ্ঠানটি বলছে, আপাতত শুধু ওয়ান টু ওয়ান যোগাযোগ করা যাবে, যেখানে উচ্চমানের রেজ্যুলুশন পাওয়া যাবে। যদিও শিগগিরই গ্রুপ ভিডিও-অডিও কল সেবা যুক্ত হবে ফিচারটিতে।

প্রতি দিন হোয়াটসঅ্যাপে যোগাযোগ বৃদ্ধি পাচ্ছে এবং ব্যবহারকারীর সংখ্যা বাড়ছে। নতুন বছরের শুরুতে রেকর্ড পরিমাণ যোগাযোগ হয়েছে ফেসবুক মালিকানাধীন এই অ্যাপটিতে। একদিনে সর্বোচ্চ ১ দশমিক ৪ বিলিয়ন ভিডিও-অডিও কল হয়েছে।

সূত্র: এনডিটিভি

আরও খবর
Loading...