ঢাকা-দোহা ফ্লাইট চালু করলো ইউনাইটেড এয়ারওয়েজ

United-Airwaysএভিয়েশন নিউজ: দেশের বৃহত্তর বেসরকারী বিমান সংস্থা ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি) লিমিটেড নতুন আন্তর্জাতিক রুট ঢাকা – দোহা সরাসরি ফ্লাইট শুরু করেছে। গত ১৪ মে রাত ১০টা ৪০মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে ইউনাইটেড এয়ারওয়েজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক ক্যাপ্টেন তাসবিরুল আহমেদ চৌধুরী ইউনাইটেড এয়ারওয়েজের ঢাকা দোহা রুট আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জনাব মনিরুল ইসলাম- সাবেক সংসদ সদস্য, জনাব কাজী ওয়াহিদুল আলম চৌধুরী- দি বাংলাদেশ মনিটর, ইউনাইটেড এয়ারওয়েজ এর উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ মোহাম্মদ ফেরদৌস ইমাম-পরিচালক প্রশাসন, খুরশিদ আলম চৌধুরী – পরিচালক রেভিনিউ, শাহাব উদ্দিন-পরিচালক ইঞ্জিনিয়ারিং, ক্যাপ্টন এম ইলিয়াস- পরিচালক ফ্লাইট অপারেশন, ফরহাদ হোসেন-পরিচালক কাস্টমার সার্ভিসসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ইউনাইটেড এয়ারওয়েজ বাংলাদেশের পুঁজি বাজারে একমাত্র বিমান সংস্থা যা বর্তমানে ঢাকা থেকে আন্তর্জাতিক রুট জেদ্দা, মাস্কাট, দুবাই, সিঙ্গাপুর, কুয়ালা লামপুর, ব্যাংকক, কাঠমুন্ডু ও কলকাতায় ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া চট্টগ্রাম থেকে কলকাতা রুটে ফ্লাইট পরিচালিত হচ্ছে।

ঢাকা-দোহা-ঢাকা রুটে সপ্তাহে দু’দিন ১৬৭ আসনের এমডি-৮৩ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালিত হবে। ওয়ানওয়ের জন্য স্পেশাল ভাড়া নির্ধারন করা হয়েছে ২৩৯৩৬ টাকা এবং রিটার্ন ৪৪৭৫৭ টাকা (সকল প্রকার ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভূক্ত)। প্রাথমিকভাবে সপ্তাহে বুধ ও শনিবার ঢাকা ও দোহা এর মধ্যে ফ্লাইট পরিচালিত হবে। ঢাকা থেকে দোহার উদ্দেশ্যে রাত ১০টা ৪৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ছেড়ে যাবে।

১০ জুলাই ২০০৭ তারিখে ইউনাইটেড এয়ারওয়েজ ৩৭ আসন বিশিষ্ট ড্যাশ ৮-১০০ এয়ারক্রাফট দিয়ে ঢাকা থেকে সিলেট উদ্বোধনী ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু করে। ঢাকা থেকে আন্তর্জাতিক রুট ছাড়াও অভ্যন্তরীন সকল রুটে যেমন চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, রাজশাহী, সৈয়দপুর, বরিশাল ও ঈশ্বরদী রুটে ফ্লাইট পরিচালনা করছে। বর্তমানে ইউনাইটেড এয়ারওয়েজের বিমান বহরে রয়েছে একটি ড্যাশ ৮-১০০, তিনটি এটিআর-৭২, পাঁচটি এমডি-৮৩ এবং দু’টি এয়ারবাস-৩১০ সহ মোট এগারোটি এয়ারক্রাফট।
আজ বাংলাদেশের প্রেক্ষাপটে জনশক্তি রপ্তানীর ক্ষেত্রে অতীব গুরুত্বপূর্ন গন্তব্য দোহা যাত্রা শুরু করে। খুব শীঘ্রই দিল্লী, ইয়াঙ্গুন, করাচি, রিয়াদ, দাম্মাম অপারেশন শুরু করার পরিকল্পনা রয়েছে।

‘ঋষু ুড়ঁৎ ড়হি অরৎষরহব’ স্লোাগান নিয়ে ১০ জুলাই ২০০৭ সালে যাত্রা শুরু করা ইউনাইটেড এয়ারওয়েজ এখন পর্যন্ত সর্বোচ্চ সেবা প্রদানে প্রতিজ্ঞাবদ্ধ। ইউনাইটেড এয়ারওয়েজ গত সাত বছরে অভ্যন্তরীন ও আন্তর্জাতিক রুটে সিংহভাগ মার্কেট শেয়ারের অধিকারী। ইউনাইটেড এয়ারওয়েজ এ পর্যন্ত অভ্যন্তরীন রুটে প্রায় ১১ লক্ষ ও আন্তর্জাতিক রুটে প্রায় ৮ লক্ষ যাত্রী পরিবহন করেছে, প্রায় ৪৭ হাজার ফ্লাইট পরিচালনা করেছে এবং প্রায় ৫০০০টন কার্গো পরিবহন করেছে।

আরও খবর
Loading...