থাইল্যান্ডে ‘প্রাইম মিনিস্টার অ্যাওয়ার্ড’ পেলো হুয়াওয়ে

ডিজিটাল ইন্টারন্যাশনাল করপোরেশন অফ দ্য ইয়ার হিসেবে থাইল্যান্ডে প্রাইম মিনিস্টার অ্যাওয়ার্ড পেলো হুয়াওয়ে

 [ঢাকা, ১৬ মার্চ, ২০২১] হুয়াওয়ে টেকনোলজিস (থাইল্যান্ড) কো. লিমিটেডকে বিশেষ প্রাইম মিনিস্টার এ্যাওয়ার্ডের জন্য মনোনীত করার পাশাপাশি ‘ডিজিটাল ইন্টারন্যাশনাল করপোরেশন অব দ্য ইয়ার’ হিসেবে স্বীকৃতি দেওয়া হয়েছে।

২১ বছর আগে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে সমাজের প্রতি হুয়াওয়ের সমর্থন ও অসামান্য অবদান এবং ডিজিটাল রূপান্তরকে সমর্থনের প্রচেষ্টাকে স্বীকৃতি দেয়ার উদ্দেশ্যে হুয়াওয়ে থাইল্যান্ডকে এই সম্মাননায় ভূষিত করা হয়েছে। একমাত্র আন্তর্জাতিক প্রতিষ্ঠান হিসেবে হুয়াওয়ে এই পুরস্কার পেয়েছে।

হুয়াওয়ে টেকনোলজিস (থাইল্যান্ড) কো. লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা আবেল দেং ডিজিটাল ইকোনমি প্রমোশন এজেন্সির সভাপতি/প্রধান নির্বাহী নুত্তাপন নিম্মানফাচারিনের উপস্থিতিতে গভর্নমেন্ট হাউসে অনুষ্ঠিত একটি অনুষ্ঠানে থাইল্যান্ডের প্রধানমন্ত্রী জেনারেল প্রায়ুথ চা-ওচা’র কাছ থেকে এই পুরস্কার গ্রহণ করেন।

প্রধানমন্ত্রী এই বছরের পুরস্কারপ্রাপ্তদের অভিনন্দন জানান। ডিজিটাল প্রযুক্তির সৃজনশীল প্রয়োগ এবং উদ্ভাবনকে কাজে লাগিয়ে নতুন ব্যবসার ক্ষেত্র তৈরির মাধ্যমে একসাথে এগিয়ে যাওয়ার প্রচেষ্টার জন্য তিনি তরুণ প্রজন্মের প্রশংসা করেন। প্রধানমন্ত্রী হুয়াওয়ের নির্বাহীদের অভিনন্দন জানান এবং থাইল্যান্ডকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয়কে অব্যাহত রাখতে বলেন।

ডিজিটাল ইকোনমি প্রমোশন এজেন্সির সভাপতি নুত্তাপন নিম্মানফাচারিন বলেন, ‘হুয়াওয়ের সাথে আমাদের যৌথ উদ্যোগ দেশের উন্নয়নের জন্য এবং বিশেষ করে, প্রাকৃতিক দুর্যোগ, সুরক্ষা হুমকি, স্বাস্থ্য সঙ্কট এবং অন্যান্য অপ্রত্যাশিত ঘটনা মোকাবিলায় প্রযুক্তির ব্যবহারের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। মহামারি চলাকালীন প্রতিষ্ঠানটি তাৎক্ষণিকভাবে এআই-সহায়ক সমাধান নামক বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি এবং ফাইভজি নেটওয়ার্ক ব্যবহার করে দেশের সরকারি হাসপাতালে কর্মরত মেডিকেল টিমগুলোকে সহায়তা দিয়ে গেছে।’

আবেল দেং অনুষ্ঠানে বলেন, ‘হুয়াওয়ে টেকনোলজিসের পক্ষ থেকে প্রাইম মিনিস্টার অ্যাওয়ার্ড গ্রহণ করতে পেরে আমি সম্মানিত বোধ করছি। হুয়াওয়েতে আমরা দীর্ঘমেয়াদী অংশীদারিত্বকে গুরুত্ব দিই। ডিজিটাল যুগের পুরোভাগে থাইল্যান্ডকে এগিয়ে রাখতে সহায়তা করার জন্য আমরা গ্রাহক ও অংশীদারদের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ।’

এই পুরস্কার থাইল্যান্ডের ডিজিটাল মার্কেটে হুয়াওয়ের নেতৃত্বের আরেকটি স্বীকৃতিস্বরূপ। দেশজুড়ে প্রতিষ্ঠানটির সফল উদ্যোগগুলোর মধ্যে রয়েছে ডিজিটাল অর্থনীতির জন্য ওপেন ল্যাব ব্যাংকক, ফাইভজি ইইসি টেস্টবেড এবং থাইল্যান্ড ফাইভজি ইকোসিস্টেম; সামাজিক অগ্রগতির জন্য সরকারি হাসপাতালে এআই-সহায়ক সমাধান, জনস্বাস্থ্য মন্ত্রণালয়ে হুয়াওয়ে টেলিমেডিসিন ভিডিও কনফারেন্স সমাধান এবং ফাইভজি চালিত চালকবিহীন গাড়ি; এবং মানবসম্পদ উন্নয়নের জন্য ‘হুয়াওয়ে আসিয়ান অ্যাকাডেমি’ এবং বিশেষজ্ঞ ও প্রধান বিজ্ঞানীদের তত্ত্বাবধানে ফাইভজি কোর্স পরিচালনা করছে।

আরও খবর
Loading...