NOVOAIR

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি যুবককে হত্যা

মঙ্গলবার (১৯ জানুয়ারি) দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে ব্যবসা প্রতিষ্ঠান থেকে তুলে নিয়ে এক বাংলাদেশি যুবককে মাথায় ইট দিয়ে আঘাত করে হত্যা করা হয়েছে।

জোহানেসবার্গ শহরের ব্রিক্সটন এলাকায় সকাল ৭টার দিকে এ হত্যাকাণ্ড ঘটে। নিহত ব্যক্তির নাম আব্দুল হক (৩০) বাড়ি নোয়াখালীর বজরা এলাকায়।

দক্ষিণ আফ্রিকায় বসবাসরত প্রাবাসী বাংলাদেশিরা সংবাদমাধ্যমকে জানান, আব্দুল হক কয়েক বছর ধরে ওই এলাকায় ব্যবসা করে আসছিলেন। মঙ্গলবার সকালে কয়েকজন অপরিচিত যুবক তাকে দোকান থেকে ডেকে নিয়ে যান। একপর্যায়ে পার্শ্ববর্তী একটি স্কুলমাঠে তাকে পিটিয়ে ও ইট দিয়ে মাথা থেঁতলে মৃত্যু নিশ্চিত করে, তারা পালিয়ে যান।

খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে। শহরের পুলিশ জানিয়েছে, আশপাশের সিসিটিভি ফুটেজ দেখে জড়িতদের শনাক্তের কাজ চলছে।

আব্দুল হক গত ৮ বছর ধরে দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গের ব্রিক্সটনে ব্যবসা করে আসছিলেন। নিহতের পারিবারিক সূত্র জানায়, চার মাস আগে দেশের বাড়িতে এসে পুনরায় দক্ষিণ আফ্রিকায় ফিরে যান। বনিবনা না হওয়ায় আজ তার স্ত্রীকে তালাক দেওয়ার কথা ছিল। এ জন্য বাড়িতে টাকাও পাঠিয়েছিলেন। তার স্ত্রীর অনেক আত্মীয়-স্বজন দক্ষিণ আফ্রিকায় থাকেন। তার সঙ্গে সোমালিয়ান এক নাগরিকের দোকানের বিল্ডিং নিয়ে বিরোধ ছিল বলেও স্থানীয়রা জানিয়েছেন।

ব্যবসা প্রতিষ্ঠান থেকে তুলে নিয়ে আব্দুল হকে কী কারণে কারা হত্যা করেছে তা কেউ জানাতে পারেনি।

আরও খবর
Loading...