দরজা ভেঙে দেয়াল টপকে সাউদিয়ার সামনে বিক্ষোভ

প্লেনের টিকিট বিক্রির জন্য দেয়া টোকেন সংগ্রহ করতে না পেরে বিক্ষোভ করেছেন সৌদি আরব প্রবাসী বাংলাদেশিরা।

রোববার (৪ অক্টোবর) সকালে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের সীমানায় সাউদিয়ার (সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স) কার্যালয়ের সামনে শুরু হয় এই বিক্ষোভ।

একপর্যায়ে বিক্ষুব্ধ প্রবাসীরা টোকেন সংগ্রহের জন্য হোটেলের দেয়াল টপকে ও দরজা ভেঙে সাউদিয়া কার্যালয়ের বাইরে অবস্থান নেন। এসময় তারা দ্রুত সৌদি আরব ফিরতে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের হস্তক্ষেপ চেয়ে স্লোগান দিতে থাকেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, করোনাভাইরাসের কারণে শুরু হওয়া লকডাউনের আগে সৌদি থেকে যারা সাউদিয়ার রিটার্ন টিকিট নিয়ে দেশে ফিরেছিলেন, রোববার সকাল থেকে শুধু তাদেরই টিকিট পাওয়ার জন্য টোকেন দেয়ার কথা ছিল।

টোকেন নম্বরের বিপরীতে আগামীকাল সোমবার (৫ অক্টোবর) থেকে তাদের টিকিট দেয়ার কথা ছিল। এ নিয়ম না মেনে টোকেন দেয়ার সংবাদ শুনে সবাই একসাথে সাউদিয়ায় প্রবেশের চেষ্টা করেন। অনেকে নিরাপত্তা বেষ্টনী ভেঙে সোনারগাঁও হোটেলের দেয়াল টপকে সাউদিয়ার কার্যালয়ে প্রবেশ করেন।

পরে পুলিশ সদস্যরা এসে পরিস্থিতি শান্ত করে। কিছুক্ষণ বন্ধ থাকার পর দুপুর থেকে পুলিশি প্রহরায় আবারও টোকেন বিতরণ শুরু হয়।

এ বিষয়ে পুলিশ কিংবা সাউদিয়া কর্তৃপক্ষ কোনো কথা বলতে রাজি হয়নি।

এর আগে বিক্ষোভের মুখে ফ্লাইটের টিকিট বিক্রির সুবিধার্থে টোকেন বিতরণ শুরু করে সাউদিয়া কর্তৃপক্ষ। সর্বশেষ ১ অক্টোবর ৩০০১ থেকে ৩৩০০ টোকেনধারীদের টিকিট দেয় সাউদিয়া। এরপর ২ ও ৩ অক্টোবর তারা কোনো টোকেন ইস্যু করেনি।

এদিকে দেশে এসে আটকেপড়া প্রবাসীদের ফেরাতে ইতোমধ্যে নানা উদ্যোগ নিয়েছে সাউদিয়া ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ফ্লাইট সংখ্যা বাড়িয়েছে উভয় প্রতিষ্ঠান। এছাড়া বিমান প্রবাসীদের ফেরাতে সৌদির তিন শহরে মোট ১২টি বিশেষ ফ্লাইট পরিচালনা করছে।

সুত্র-জাগো নিউজ

আরও খবর
Loading...