দুবাইয়ে ব্যালকনিতে নগ্ন ফটোশুট করে গ্রেফতার হলেন ১২ নারী

দুবাইয়ের নগ্ন হয়ে ফটোশুট করার অভিযোগে অন্তত ১২ নারীকে আটক করা হয়েছে।

সংযুক্ত আরব আমিরাতের রাজধানীর মেরিনা এলাকার একটি ভবনের বারান্দায় গতকাল ওই নারীরা ফটোশুট করে বলে জানা যায়। খবর বিবিসির।

মধ্যপ্রাচ্যের দেশ আরব আমিরাতের অন্যতম বড় শহর দুবাইয়ে রয়েছে আকাশচুম্বী ভবন। সেই আকাশচুম্বী এক ভবনের ব্যালকনিতে এক লাইনে দাঁড়ানো একদল সুদর্শিনী। কিন্তু অবাক হওয়ার মতো ব্যাপার হলো- তাদের শরীরে পোশাক বলতে কিছু নেই। একেবারে নগ্ন হয়ে বাইরের দিকে তাকিয়ে আছেন। ব্যালকনির এক প্রান্ত থেকে সে দৃশ্য ধারণ করছেন একজন পুরুষ। তিনি তাদের দলের বোঝাই যায়। বোঝা যায়, এমন ছবি তোলার জন্য ওই যুবতীরা পোজ দিচ্ছেন। আর ক্যামেরাম্যান তার দায়িত্ব পালন করে যাচ্ছেন।

তবে, পাশের ভবন থেকে স্পাই ক্যামে অথবা মোবাইলে সেই দৃশ্য ধারণ করেছেন অন্য কেউ। তা তিনি সরবরাহ করেছেন মিডিয়ার কাছে। ফলে গণমাধ্যমে সেই ভিডিওসহ রিপোর্ট প্রকাশ করেছে।প্রকাশ্য দিনের আলোকে ব্যালকনিতে দাঁড়িয়ে যুবতীদের এমন নগ্নলীলার কারণে দুবাই পুলিশ তাদেরকে গ্রেফতার করেছে।

জানা গেছে, আটক নারীদের মধ্যে ১১ জন ইউক্রেনের এবং একজন রাশিয়ার। আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন। ধারণা করা হচ্ছে, তাদের প্রত্যেকের ছয় মাস পর্যন্ত জেল এবং পাঁচ হাজার দিরহাম জরিমানার মতো কঠিন শাস্তি হতে পারে।

উল্লেখ্য, এর আগে ২০১৭ সালে এক ব্রিটিশ নারী দুবাইয়ে একবছরের সাজা পেয়েছিলেন। তার বিরুদ্ধে বিয়ে ছাড়াই এক পুরুষের সঙ্গে শারীরিক সম্পর্ক করার অভিযোগ উঠেছিল। সংযুক্ত আরব আমিরাতের বেশিরভাগ আইনই শরিয়া নির্ভর।

সূত্র: বিবিসি।

আরও খবর
Loading...