দেশে আটকেপড়া ১৪ হাজার কাতার প্রবাসীকে দূতাবাসে যোগাযোগের অনুরোধ

আন্তর্জাতিক ডেস্ক : স্বল্প ঝুঁকিপূর্ণ ৪০ দেশের তালিকায় বাংলাদেশের নাম না থাকলেও শর্তসাপেক্ষে দেশে ছুটিতে থাকা ১৪ হাজারের বেশি আটকেপড়া প্রবাসীদের কাতার ওয়েবসাইটে আবেদন করতে বলা হয়েছে।

ইতোমধ্যে দেড় হাজার প্রবাসী ফিরেছেন। বাকিদের এখনও যাওয়ার অনুমতি দেওয়া হয়নি। আবেদন বাতিল হওয়া প্রবাসীদের তথ্য দোহা দূতাবাসের মেইলে বা ফেসবুক ম্যাসেঞ্জারে দেওয়ার আহ্বান জানিয়েছে দূতাবাস।

করোনার কারণে দেশে ছুটিতে গিয়ে আটকাপড়া প্রবাসীরা কাতার ফিরতে কাতার পোর্টাল ওয়েবসাইটে আবেদন করে আবেদন বাতিল হওয়া প্রবাসীদের তথ্য দোহা দূতাবাসের মেইলে বা ফেসবুক ম্যাসেঞ্জারে দেওয়ার আহ্বান জানিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে দোহার বাংলাদেশ দূতাবাস।

এমন উদ্যোগকে সঠিক বলে মনে করেন প্রবাসী ও কমিউনিটির নেতারা।

কাতার ফিরে আসার জন্য যেসব আটকাপড়া প্রবাসীরা এখনও আবেদন করেননি তাদেরকে নিয়োগকর্তা বা কোম্পানির সঙ্গে যোগাযোগ করে দ্রুত আবেদন করা আহ্বান জানান বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর শ্রম ড. মোহাম্মদ মুস্তাফিজুর রহমান।

কাতার ফিরে আসতে যেসব আটকাপড়া প্রবাসী কাতার পোর্টাল ওয়েবসাইটে আবেদন করে বাতিল হয়েছে, তাদেরকে আবেদনের কপি, কাতার আইডি কপি, আইডি নম্বর, নাম ও পেশা, কোম্পানির নাম, ঠিকানা ও যোগাযোগ নাম্বার, আবেদনকারীর বাংলাদেশের যোগাযোগ নম্বর দোহা দূতাবাসের re-entry-queries@bdembassydoha.org মেইলে বা Embassy of Bangladesh, Doha ফেসবুক ম্যাসেঞ্জারে দেওয়ার আহ্বান জানানো হয়েছে।

প্রবাসী বাংলাদেশিরা একদিকে যেমন কাতারের উন্নয়নে অবদান রাখছে অন্যদিকে বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন।

বাংলাদেশ ও কাতারের মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্ককে শক্তিশালী করার মাধ্যমে দুই দেশ পারস্পরিকভাবে লাভবান হবে বলে বাংলাদেশিরা অভিমত ব্যক্ত করেন।

সুত্র- জাগো নিউজ, এমএম রহমান

আরও খবর
Loading...