দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ২১, নতুন আক্রান্ত ১,৯৭৫ জন

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস আক্রান্ত হয়ে মারা গেছেন ২১ জন। এ নিয়ে দেশে মোট মারা গেছেন ৫০১ জন। এবং গত ২৪ ঘণ্টায় ৪৮টি ল্যাবে  ৯,৪৫১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে আরও ১,৯৭৫ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৩৫,৫৮৫।

এছাড়া একই সময়ে করোনায় আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সুস্থ হয়েছেন ৪৩৩ জন। এনিয়ে মোট সুস্থ হয়েছেন ৭,৩৩৪ জন।

আজ সোমবার ঈদের দিন দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অনলাইন বুলেটিনে বলা হয়,

গতকাল রবিবার করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৪১৫ জন এবং মারা গেছেন ২৮ জন। এর আগের দিন শনিবার সুস্থ হয়েছেন ২৯৬ জন এবং মারা গেছেন ২০ জন আর শুক্রবার সুস্থ হয়েছেন ৫৮৮ জন আর মারা গেছেন ২৪ জন। এছাড়া গত বৃহস্পতিবার সুস্থ হয়েছেন ৩৯৫ জন এবং মারা গেছেন ২২ জন; গত বুধবার সুস্থ হয়েছেন ২১৪ জন এবং মারা গেছেন ১৬ জন; গ মঙ্গলবার সুস্থ হয়েছেন ৪০৮ জন এবং মারা গেছেন ২১ জন; গত সোমবার সুস্থ হয়েছেন ২১২ জন এবং মারা গেছেন ২১ জন; গত রবিবার সুস্থ হয়েছেন ২৫৬ জন এবং মারা গেছেন ১৪ জন।

আপনার সুস্থতা আপনার হাতে উল্লেখ করে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সকলকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে সকলের প্রতি আহবান জানানো হয়।

দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

আরও খবর
Loading...