নিরাপদে শারজাহ পৌছেছেন এয়ার এরাবিয়ার প্রথম ফ্লাইটের যাত্রীরা

প্রায় সাড়ে তিন মাস বন্ধ থাকার পর ঢাকা রুটে ফ্লাইট চালু করেছে সংযুক্ত আরব আমিরাতভিত্তিক বিমান প্রতিষ্ঠান এয়ার আরাবিয়া।

শুক্রবার (৩ জুলাই) মধ্যরাতে তাদের প্রথম ফ্লাইটটি ঢাকায় অবতরণ করে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্র  বিষয়টি নিশ্চিত করেছে।

সূত্র জানায়, শুক্রবার মধ্যরাতে এয়ার আরাবিয়ার একটি ফ্লাইট শারজাহ থেকে যাত্রী নিয়ে ঢাকায় আসে। ফের যাত্রী নিয়ে শারজাহ বিমানবন্দরের উদ্দেশে ঢাকা ত্যাগ করে ফ্লাইটটি। আগামী বুধবার আবার আসবে দ্বিতীয় ফ্লাইট।
নিরাপদে শারজাহ পৌছতে পেরে যাত্রীরা এয়ার এরাবিয়া কতৃপক্ষকে ধন্যবাদ জানান। শারজাহ থেকে টেলিফোনে এক যাত্রী বলেন,এয়ার এরাবিয়া স্বাস্থ্য সংক্রান্ত সব ধরনের বিধি বিধান মেনে ফ্লাইটে যাত্রী উঠেয়েছে। ফ্লাইটে উঠার আগে বিমানবন্দরে সব যাত্রীকে মাস্ক, হ্যান্ড সেনিডাইজারসহ অন্যান্য নিরাপত্তা সামগ্রী দিযেছেন।

এর আগে বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) কাছে ফ্লাইট চলাচলের অনুমতি চাইলে ১ জুলাই থেকে তাদের অনুমতি দেয়া হয়।

এদিকে অনুমতি পেয়েও ৩ থেকে ৭ জুলাইয়ের ফ্লাইট বাতিল করেছে তার্কিশ এয়ারলাইনস।

এর আগে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত ২১ থেকে ৩১ মার্চ পর্যন্ত যুক্তরাজ্য, চীন, হংকং, থাইল্যান্ড ছাড়া সব দেশের সঙ্গে এবং অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ফ্লাইট চলাচল বন্ধের ঘোষণা দিয়েছিল বেবিচক।

এরপর একটি আদেশে চীন বাদে সব দেশের সঙ্গে ৭ এপ্রিল পর্যন্ত বিমান চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়। এই নিষেধাজ্ঞা সরকারি সাধারণ ছুটির সঙ্গে সমন্বয় করে পর্যায়ক্রমে ১৪ ও ৩০ এপ্রিল, ৭, ১৬ ও ৩০ মে এবং ১৫ জুন পর্যন্ত বাড়ানো হয়।

১৬ জুন থেকে প্রথমবারের মতো ঢাকা থেকে লন্ডন রুটে ও কাতার রুটে ফ্লাইট চলাচলের অনুমতি পায় বিমান বাংলাদেশ এবং কাতার এয়ারওয়েজ। এরপর পর্যায়ক্রমে এমিরেটস, তার্কিশ, এয়ার আরাবিয়া ও মালিন্দো এয়ারকে চলাচলের অনুমতি দেয়া হয়।

আরও খবর
Loading...