ফের করোনা আক্রান্ত দিবালার বান্ধবী

আর্জেন্টাইন ফরোয়ার্ড পাওলো দিবালা আর তার বান্ধবীকে করোনা যেন পেয়ে বসেছে। প্রথমে গুজব ছড়ায়, তারা দুজন ভাইরাসে আক্রান্ত হয়েছেন। পরে দিবালার ক্লাব জুভেন্টাসের পক্ষ থেকে খবরটি ‘সত্য নয়’ বলে দাবি করা হয়।

কিন্তু কদিন পর শোনা যায়, দিবালা আর তার বান্ধবী ওরিয়ানা সাবাতিনি সত্যি সত্যি করোনা পজিটিভ হয়েছেন। দিবালা নিজেই খবরের সত্যটা নিশ্চিত করেন।

চিকিৎসার পর তারা দুজনই সুস্থ হয়ে উঠেন। দ্বিতীয়বার পরীক্ষায় ফল নেগেটিভ আসে। কিন্তু এবার আরেক দুঃসংবাদ। যুক্তরাজ্যের সংবাদপত্র ‘দ্য সান’-এর প্রতিবেদনে প্রকাশ, সাবাতিনির ‘নেগেটিভ’ ফলটি ভুল ছিল। দিবালার বান্ধবী এখনও করোনা শরীরে বয়ে বেড়াচ্ছেন।

২৩ বছর বয়সী ওরিয়ানা নিজেই এই ভুল ‘নেগেটিভ’ টেস্ট সম্পর্ক সতর্ক করছেন মানুষকে। তার দাবি, এই ভাইরাসের গতিপ্রকৃতি কিছুই বোঝা যায় না, এখনও ভাইরাসে আক্রান্ত আছেন তিনি।

দিবালার বান্ধবী ওরিয়ানা আর্জেন্টিনার নন্দিত অভিনেত্রী, মডেল ও সংগীতশিল্পী। তিনি বলেন, ‘আমি আপনাদের আপডেট দিচ্ছি, কারণ অনেকেই জানতে চাইছেন। গত ২১ মার্চ আমি এবং আমার বয়ফ্রেন্ড করোনাভাইরাস পরীক্ষা করাই। টেস্টে পজিটিভ আসে। তিনদিন আগে তারা আবার টেস্ট করায়, ফল আসে নেগেটিভ। গতকাল সকালে আমি আরেকটি টেস্ট করিয়েছি, তাতে পজিটিভ এসেছে। আমার এখনও করোনাভাইরাস আছে।’

যোগ করেন, ‘আমি আসলে জানি না এটা কিভাবে কাজ করে। এটাও বুঝতে পারছি না প্রথমে নেগেটিভ হয়ে কিভাবে পরে পজিটিভ হলো। আমি শুনেছি, করোনাভাইরাস আক্রান্ত কারও সংস্পর্শে আসলে এবং তারপর টেস্ট করলেও নেগেটিভ আসতে পারে। তাই শতভাগ নিশ্চিত হতে আরেকটি টেস্ট করাই।’

জুভেন্টাসে ডেনিয়েল রুগানির করোনা পজিটিভ হওয়ার পরই তার সতীর্থরাও ঝুঁকিতে পড়ে যায়। প্রথমে ভাইরাস আক্রান্ত হওয়ার বিষয়টিকে স্বাভাবিকই মনে করেছিলেন দিবালার বান্ধবী। কিন্তু এখন কিভাবে আবারও পজিটিভ হলেন, মাথায় আসছে না তার।

‘এ থেকে প্রমাণ হয়, আমরা এই ভাইরাস সম্পর্কে কত কম জানি। ভেবেছিলাম, আমার বয়ফ্রেন্ড তার করোনা পজিটিভ সতীর্থের সংস্পর্শে এসেছে বলে আমরা আক্রান্ত হয়েছি। কিন্তু এখন সব কিছু অদ্ভুত লাগছে। কারণ আমাদের অসুস্থতার পর ১৫ দিন কেটে গেছে। আবারও আমরা আক্রান্ত হব এটা তো হতে পারে না।’

আরও খবর
Loading...