ফের চালু হচ্ছে দীর্ঘপথের সিঙ্গাপুর-নিউইয়র্ক ফ্লাইট

বিশ্বের সবচেয়ে দীর্ঘপথের ফ্লাইট শিগগির চালু করছে সিঙ্গাপুর এয়ারলাইন্স। করোনাভাইরাসের কারণে মাসের পর মাস ফ্লাইটটি উড়তে পারেনি। এয়ারলাইন্সটি ঘোষণা দিয়েছে, আগামী ৯ নভেম্বর থেকে তারা সিঙ্গাপুর-নিউইয়র্ক বিরতিহীন ফ্লাইট আবার শুরু করতে যাচ্ছে। সপ্তাহে তিনটি করে ফ্লাইট যাওয়া আসা করবে। ফক্স নিউজের খবর।
ঘোষণা অনুযায়ী, সিঙ্গাপুরের চাঙ্গি এয়ারপোর্ট থেকে নিউইয়র্কের জন এফ কেনেডি বিমানবন্দর পর্যন্ত ফ্লাইটটি চলবে। এ পথের দূরত্ব ১৮ ঘণ্টা ৫ মিনিটের। কখনও ১৮ ঘণ্টা ৪০ মিনিট লাগে। এর আগে নিউইয়র্কে সিঙ্গাপুর এয়ারলাইন্স তাদের বিরতিহীন ফ্লাইট চালাত নিউইয়র্ক লিবার্টি ইন্টারন্যাশনাল এয়ারপোর্টের সঙ্গে। এ রুটে সময় লাগত সাড়ে ১৮ ঘণ্টা।
নিউইউর্কে সিঙ্গাপুর এয়ারলাইন্সের ফ্লাইট গত মার্চ মাসে বন্ধ হয়ে যায়। যাত্রী চাহিদা কমে যাওয়ার কারণে ফ্লাইট বন্ধ করতে বাধ্য হয় কোম্পানি। সিঙ্গাপুর এয়ারলাইন্সের সাম্প্রতি ঘোষণা অনুযায়ী জানা যায়, সরাসরি বিরতিহীন ফ্লাইট জন এফ কেনেডি বিমানবন্দরের সঙ্গে করার সিদ্ধান্ত নেয়া হয়েছে কয়েকটি কারণে। কারণগুলোর মধ্যে একটি হল, এ রুটে কার্গো ও যাত্রীবাহী উভয় ফ্লাইট পরিচালনা করা সম্ভব হবে। তাছাড়া আবহাওয়াগত কারণ রয়েছে। লস এঞ্জেলসের সাথেও সিঙ্গাপুর এয়ারলাইন্সের সরাসরি ফ্লাইট পরিচালনার সুযোগ রয়েছে।
সিঙ্গাপুর এয়ারলাইন্সের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট লি লিক হাসিন বলছেন, সিঙ্গপুর-নিউইয়র্ক রুটে ফ্লাইট চলাচল শুরু হচ্ছে। বৈশ্বিক কানেকটিভিটির প্রেক্ষাপটে এটির আবেদন অনেক। যুক্তরাষ্ট্রের বাজারে মূলত বিরতিহীন ফ্লাইটই বেশি আবেদন সৃষ্টি করে। আমরা এ রুটে কার্গো ও যাত্রীবাহী উভয় প্রকার ফ্লাইট চালাতে প্রস্তুত।

আরও খবর
Loading...