বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ৫৬ বিমানে ১০০’র দেখা মিলবে আকাশে

আজ ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। বাংলাদেশের স্থপতি, বাংলাদেশ নামকারী, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, তার সম্মানে সারা দেশের বিভিন্ন স্থানে চলছে নানা মনোজ্ঞ আয়োজন। এ আয়োজনে অংশ নিয়েছে বাংলাদেশ বিমান বাহিনী।

আজ বুধবার মনোজ্ঞ উড্ডয়নশৈলী প্রদর্শন করবে বিমান বাহিনীর ৫৬টি যুদ্ধ ও প্রশিক্ষণ বিমান। তিন ভাগে ভাগ হয়ে দেশের বিভিন্ন এলাকায় এই প্রদর্শনীতে অংশ নেবে বিমানগুলো। তার মধ্যে সবচেয়ে বড় যে প্রদর্শনিটি হবে, তা হলো ৫৬টি উড়োজাহাজের মাধ্যমে আকাশে ‘১০০’ তৈরি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে তাকে এভাবেই সম্মান জানাবে বিমান বাহিনী।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে, বিমান বাহিনীর বিভিন্ন ধরনের বিমানের মাধ্যমে দেশের বিভিন্ন স্থানের আকাশে ফরমেশন ফ্লাইং-এর মাধ্যমে ‘একশ’ সংখ্যাটি তৈরি করে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানানো হবে।

বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের দিক নির্দেশনায় এ আয়োজন করা হয়েছে বলে জানিয়েছে আইএসপিআর।

বাংলাদেশ বিমান বাহিনীর এফ-৭, মিগ-২৯, ইয়াক-১৩০, কে-৮ডব্লিউ ও পিটি-৬ বিমানের সমন্বয়ে এই মনোমুগ্ধকর প্রদর্শনীতে বিমান বাহিনীর দক্ষ বৈমানিকগণ অংশ নেবে।

সাংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ উদযাপনে উচ্ছ্বসিত ও আনন্দিত বাংলার আকাশ ও বাতাস। এই উচ্ছ্বাসের অংশ হিসেবে বঙ্গবন্ধুর হাতে গড়া বাংলাদেশ বিমান বাহিনীর দক্ষ বৈমানিকরা এই মনোজ্ঞ উড্ডয়ন শৈলীর মাধ্যমে বাংলার আকাশে অতি মমতায় এঁকে দেবে ‘একশত’।

বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধুর এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল মো. সাঈদ হোসেনের সার্বিক তত্ত্বাবধানে এই উড্ডয়ন শৈলী প্রদর্শন করা হবে বলে আইএসপিআর জানিয়েছে।

আরও খবর
Loading...