বরিশালের উজিরপুরে করোনা সন্দেহে ৫ বাড়ি লকডাউন

বরিশালের উজিরপুর পৌর এলাকায় এক ব্যক্তি করোনা আক্রান্ত হয়েছেন এমন সন্দেহে আশপাশের পাঁচটি বাড়ি লকডাউন করা হয়েছে। গতকাল সোমবার (৬ এপ্রিল) রাত সাড়ে ৯টা থেকে এ লকডাউন ঘোষণা করা হয়।

স্থানীয়রা জানায়, পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের রাখালতলা কালির বাজার এলাকার বাসিন্দা ফল ব্যবসায়ী আব্দুর রশিদ বেপারী (৬০) দুই দিন আগে জ্বর-গলা ব্যথা নিয়ে বরিশাল নগরী থেকে বাড়িতে আসেন। রবিবার তার স্বাস্থ্যের অবনতি হয়। বিষয়টি জানতে পেরে এলাকাবাসী উপজেলা প্রশাসনকে খবর দেয়।

এরপর উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রনতি বিশ্বাস, পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন মিয়া, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শওকত আলী সোমবার রাতে ওই ব্যক্তির বাড়িতে যান। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শওকত আলী ওই ব্যক্তির জ্বর সর্দি-কাশি ও গলা ব্যথার উপসর্গের বর্ণনা শুনে প্রাথমিকভাবে তাকে করোনা আক্রান্ত বলে সন্দেহ করেন।

এসব উপসর্গের কারণে আব্দুর রশিদকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়। পাশাপাশি আশপাশের পাঁচটি বাড়ি লকডাউন ঘোষণা করে লাল পতাকা উড়িয়ে দেওয়া হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শওকত আলী বলেন, মঙ্গলবার সকালে অসুস্থ ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হবে। উপজেলা প্রশাসনের পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আব্দুর রশিদ বেপারীর বাড়িসহ ওই পাঁচ বাড়ির সব সদস্যকে কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রনতি বিশ্বাস বলেন, করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে অসুস্থ আব্দুর রশিদ বেপারীর বাড়িসহ পাঁচটি বাড়ি লকডাউন করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কাউকে বাড়ির বাইরে বের হতে নিষেধ করা হয়েছে।

আরও খবর
Loading...