NOVOAIR

বাংলাদেশ নিয়ে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী পম্পেওর বক্তব্যের তীব্র প্রতিবাদ

বাংলাদেশ মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইকেল আর পম্পেওর সাম্প্রতিক এক মন্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়েছে। বাংলাদেশকে পম্পেও এমন এক স্থান হিসেবে উল্লেখ করেছেন, যেখানে আবারও সন্ত্রাসী গোষ্ঠী আল-কায়েদা ভবিষ্যতে হামলা চালানোর আশঙ্কা করেন।

বুধবার (১৩ জানুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, একজন প্রবীণ নেতার এমন দায়িত্বহীন মন্তব্য অত্যন্ত দুর্ভাগ্যজনক এবং অগ্রহণযোগ্য। এই ধরনের ভিত্তিহীন মন্তব্য ও মিথ্যাচারকে বাংলাদেশ তীব্রভাবে প্রত্যাখ্যান করে। বাংলাদেশে আল-কায়দার উপস্থিতির প্রমাণ নেই।

বিবৃতিতে আরও বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী নেতৃত্বে বাংলাদেশ সকল প্রকার সন্ত্রাসবাদ এবং সহিংস চরমপন্থার বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি বজায় রেখেছে এবং এই বিপর্যয় মোকাবেলায় সম্ভাব্য সকল পদক্ষেপ ও পদক্ষেপ গ্রহণ করেছে। বাংলাদেশ মনে করে যে মার্কিন সেক্রেটারি অফ স্টেট বাংলাদেশকে আল-কায়েদা অভিযানের সম্ভাব্য অবস্থান হিসেবে যে উল্লেখ করেছেন, তা ভিত্তিহীন এবং এর প্রমাণ নেই।

প্রমাণসহ এ জাতীয় দাবি জানাতে পারলে বাংলাদেশ সরকার এ ধরনের কার্যক্রমের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। তবে জল্পনা-কল্পনার বাইরে এ জাতীয় বিবৃতি দেওয়া হলে বাংলাদেশ এটিকে অত্যন্ত দুর্ভাগ্যজনক বলে বিবেচনা করে।

আরও খবর
Loading...