বাংলাদেশ বিমানের বহরে আরেকটি বোয়িং

বাংলাদেশ বিমানের বহরে আরেকটি বোয়িং।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বহরে যোগ হয়েছে ভাড়ায় আনা আরেকটি বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ।

বিমানের জনসংযোগ শাখার উপ মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার বলেন, শনিবার ভোর রাতে উড়োজাহাজটি ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছে।

কুয়েতের আলাফকো এভিয়েশন লিজ অ্যান্ড ফাইন্যান্স কোম্পানির কাছ থেকে ছয় বছরের জন্য ভাড়ায় আনা এই উড়োজাহাজটি হবে বিমান বহরের ষষ্ঠ বোয়িং ৭৩৭-৮০০।

রাষ্ট্রীয় পতাকাবাহী সংস্থা বিমানের বহরে এর আগে ১৪টি উড়োজাহাজ ছিল। এর মধ্যে একটি বোয়িং ৭৩৭-৮০০, দুটি বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার, চারটি বোয়িং ৭৭৭-৩০০, চারটি ৭৩৭-৮০০ ও তিনটি ড্যাশ-৮।

এছাড়া বিমানের নিজস্ব অর্থে কেনা দুটি বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার পৌঁছাবে জুলাই ও সেপ্টেম্বর মাসে।

হজ মৌসুমে ফ্লাইট শিডিউল ঠিক রাখতে ভাড়ায় আনা একটি এয়ারবাসও শুক্রবার ভোর ৬টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছে বলে জানান বিমানের জনসংযোগ শাখার উপ মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার।

আরেকটি এয়ারবাস আগামী সপ্তাহের মধ্যে বহরে যুক্ত হবার কথা রয়েছে বলেও জানান তিনি।

তিনি বলেন, হজ মৌসুমে ফ্লাইট শিডিউল ঠিক রাখতে এয়ার এশিয়া এক্স কোম্পানি থেকে এ ৩৩০-৩৪৩ মডেলের দুটো এয়ারবাস ৭৫ দিনের জন্য ভাড়া নেওয়া হবে। প্রতিটি এয়ারবাসের আসন সংখ্যা ৩৭৫।

আগামী ১লা জুলাই থেকে ২০ সেপ্টেম্বর পর‌্যন্ত এই এয়ারবাসে ফ্লাইট পরিচালনা করা হবে। চলতি হজ মৌসুমে হজ ফ্লাইট পরিচালনার জন্য চারটি নিজস্ব বোয়িং ৭৭৭-৩০০ ইআর উড়োজাহাজ ব্যবহার করবে বিমান।

আরও খবর
Loading...