বিমানের গন্তব্য তালিকায় যুক্ত হচ্ছে নতুন পাঁচটি রুট

বিমানের গন্তব্য তালিকায় যুক্ত হচ্ছে নতুন পাঁচটি রুট।

বিমানের গন্তব্য তালিকায় নতুন পাঁচটি রুট যোগ হতে যাচ্ছে। চলতি বছরের মধ্যেই নতুন এ পাঁচটি রুট যোগ করতে চায় জাতীয় পতাকাবাহী এ বিমান সংস্থা। লোকসান ঘুচিয়ে মুনাফায় ফেরার কৌশল হিসেবেই নতুন নতুন গন্তব্য যোগ করতে চায় বিমান।

বিমানের পক্ষ থেকে জানানো হয়েছে যে ,নতুন গন্তব্যগুলো হল সৌদি আরবের মদিনা, ভারতের রাজধানী দিল্লী, ব্যবসার জন্য চীনের জনপ্রিয় নগরী গুয়াংজু, শ্রীলঙ্কার রাজধানী কলম্বো এবং মালদ্বীপের রাজধানী মালে। এর মধ্যে মদীনা ও দিল্লীর ফ্লাইট পরিচালনার শিডিউল ইতোমধ্যেই ঘোষনা করা হয়েছে। গুয়াংজুর ফ্লাইটটি চীনের সিভিল এভিয়েশন অথরিটির অনুমতির অপেক্ষায় রয়েছে।

দিল্লীর ফ্লাইটটি ঢাকা থেকে বিকেল ৩ টায় রওনা করে বিকেল ৫ টা ২০ মিনিটে দিল্লী পৌছাবে আর সেখান থেকে সন্ধ্যা ৬ টা ২০ মিনিটে ছেড়ে ঢাকায় পৌছবে রাত ৯ টা ২০ মিনিটে।

উল্লেখ্য, বিমানের সুদিনে এক সময় বিমান সর্বোচ্চ ২৬ টি আন্তর্জাতিক গন্তব্যে ফ্লাইট পরিচালনা করত। তবে নানা জটিলতা ও অজুহাতে বেশীরভাগ আন্তর্জাতিক গন্তব্যের ফ্লাইটই বন্ধ করে দেওয়া হয়। সর্বশেষ ২০১৩ সালে মিয়ানমারের রাজধানী ইয়াঙ্গুনে আন্তর্জাতিক ফ্লাইট চালু করে বিমান। আশা করা হচ্ছে নতুন লিজ নেওয়া উড়োজাহাজগুলো নতুন নতুন আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনার ক্ষেত্রে সহায়ক হবে।

আরও খবর
Loading...