বিহার ভোটের আগে নিশ্চুপ বলিউড, মুখ খুলেছেন মিমি-নুসরাত

কলকাতা: সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর গোটা বলিউড যতটা সরব হয়েছিল, ততটা এখন আর নেই। এর কারণ হঠাৎ মামলার মোড় মাদক চক্রের দিকে ঘুরতেই কার্যত মৌনব্রত পালন করছেন বলিউডের প্রথমসারির তারকারা।

আর তাতেই এক ধাক্কায় থেমে গিয়েছে সামাজিক মাধ্যমে প্রচার।

বিশেষ করে অভিনেত্রী দীপিকার নাম এই মামলায় জড়িয়ে যাওয়ার পর অমিতাভ বচ্চন, আমির, শাহরুখ, সালমান খানের মতো হেভিওয়েট তারকারা গোটা ঘটনা থেকে নিজেদের দূরে সরিয়ে নিয়েছে।

ছোটখাটো পোস্ট ছাড়া গত কয়েকদিনে এ নিয়ে বলিউডের টুইটার বা ইনিস্টাগ্রামে কোনো মন্তব্য নজরে পড়েনি। এহেন পরিস্থিতিতে বলিউডের হেভিওয়েট তারকাদের হঠাৎ চুপ মেরে যাওয়ায় সামাজিক মাধ্যমে তুমুল ঝড় উঠতে শুরু করেছে।

কয়েক মাস আগ পর্যন্তও বলিউডের প্রবীণ তারকা অমিতাভ বচ্চন প্রায় নিয়মিত কিছু না কিছু পোস্ট করতেন সামাজিক মাধ্যমে। সম্প্রতি তিনি চুপ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিনে তিনি শুভেচ্ছা জানিয়েছিলেন। সেটা অবশ্য ১৭ সেপ্টেম্বর। তারপর থেকে আর কোনও পোস্ট নেই তার।

একইভাবে আমির খানও প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানানোর পর আর কোনও পোস্ট করেনি। শাহরুখের তো সামাজিক মাধ্যমে আনাগোনা প্রায় একেবারে বন্ধই করে দিয়েছেন। ১৯ সেপ্টেম্বর এক সংস্থাকে তিনি শুভেচ্ছা জানিয়েছিলেন শুধু। এছাড়া আর কোনও পোস্ট নেই তারও। সালমানেরও টুইটার অ্যাকাউন্টের একই অবস্থা।

বলিউড তারকাদের যখন এই অবস্থা তখন বাংলা টলিউড জাগতে তা শুরু হয়েছে। অভিনেত্রী তথা সংসদ সদস্য মিমি চক্রবর্তীও এই প্রসঙ্গে একটি টুইট করেছেন।

তিনি লিখেছেন, বলিউডে শুধু মহিলারাই মাদকাসক্ত! আর পুরুষরা রান্না করেন, ঘর পরিষ্কার করেন এবং কাঁদতে কাঁদতে জোড় হাতে তাদের স্ত্রীদের জন্য প্রার্থনা করেন?

আর এক সাংসদ তথা অভিনেত্রী নুসরাত জাহান বলেছেন, বলিউডই হোক বা টলিউড, মাদক সেবনের বিরোধিতা করি। কিন্তু হঠাৎ করেই সুশান্ত সিংয়ের মৃত্যুর ঘটনার তদন্ত যেভাবে বলিউডের মাদক চক্রে ঘুরে গেল, তা যথেষ্ট সন্দেহজনক। বিহার নির্বাচনের জন্য এটা একটা রাজনৈতিক কৌশলও হতে পারে।

এদিকে শুক্রবারই (২৫ সেপ্টেম্বর) বিহারের বিধানসভা নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন নির্বাচন কমিশন। আগামী ২৮ অক্টোবর থেকে ৭ নভেম্বর পর্যন্ত তিন দফায় বিহারে বিধানসভার নির্বাচন হতে চলেছে। ফলপ্রকাশ ১০ নভেম্বর।

এবারে বিহারের নির্বাচন বিজেপির কাছে অগ্নিপরীক্ষা এবং মোদীর কাছে অ্যাসিড টেস্ট। এর কারণ বিহারের পরপর দুটো বিধানসভা ভোটে হাতছাড়া হয়েছে বিজেপি শিবিরের ক্ষমতা। এর পাশাপাশি ২১ সালে পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচন।

তার আগে বিহারে জন্ম নেওয়া প্রয়াত তারকা সুশান্ত সিংয়ের মৃত্যু বিজেপির হাতিয়ার হতে পারলেও, এখন সেখানে মোড় ঘুরেছে মাদকাসক্তয়। ফলে সব মিলিয়ে বলিউড থেকে বিজেপি হালের পানি মেপেই পা ফেলছে!

আরও খবর
Loading...