বোমাতঙ্কে মাঝ আকাশ থেকে নামলো উড়োজাহাজ

বোমাতঙ্কে মাঝ আকাশ থেকে নামলো উড়োজাহাজ।

বোমা নিয়ে বিমানে এক মহিলা যাত্রী রয়েছে এমন খবরে যাত্রীদের নিরাপত্তার কথা মাথায় রেখে মাঝ আকাশ থেকে ফের কলকাতা বিমানবন্দরে জরুরি অবতরণ করলো এয়ার এশিয়ার ফ্লাইট আই৫৩১৬ বিমানটি।
শনিবার রাত ৯টা ৫৭ মিনিটে বিমানটি উড্ডয়ন করে কলকাতা থেকে মুম্বাই যাচ্ছিল এয়ার এশিয়ার এ বিমানটি। উড্ডয়নের কিছুক্ষণ পরই পাইলট জানতে পারেন মোহিনী মণ্ডল নামের ২৫ বছরের এক যুবতী তার শরীরে বোমা নিয়ে বিমানে উঠেছে। এর আগে মোহিনী এক টুকরো কাগজ বিমানের ক্রুকে দিয়ে তা পাইলটের কাছে পৌঁছে দিতে বলে। চিরকুটে মোহিনী লিখেছিল, তার শরীরের সঙ্গে বোমা বাঁধা আছে। যে কোনো সময়ে সেটি ফাটিয়ে উড়িয়ে দিতে পারে এয়ার এশিয়ার ফ্লাইট আই৫৩১৬-কে। চিরকুটে লিখা এমন হুমকি পাওয়ার পরেই জরুরি অবতরণ করেন পাইলট। বিমান মাটি ছুঁতেই গ্রেফতার হয় অভিযুক্ত মোহিনী।

উল্লেখ্য, জরুরি অবস্থা ঘোষণা করে বিমান অবতরণের অনুমতি চায় এয়ার এশিয়ার ফ্লাইট আই৫৩১৬, তাৎক্ষণিক এয়ার ট্রাফিক কন্ট্রোলের নির্দেশনায় বিমানটিকে সরিয়ে নিয়ে যাওয়া হয় ফাঁকা জায়গায়।

বোমা আতঙ্কে বিমানটিকে ঘিরে অবস্থান নেয় সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স (সিআইএসএফ) জওয়ানেরা পরে বিমানের ভিতর প্রবেশ করে বিমানযাত্রীদের হেফাজতে নেওয়ার পর বিমানে চালানো হয় চিরুনি অভিযান। তবে অভিযানে বিমানের ভিতর থেকে তেমন কিছুই পাওয়া যায়নি। বিশেষ কোনও উদ্দেশ্য নিয়ে অভিযুক্ত এই ধরণের হুমকি দিয়েছিল কিনা খতিয়ে দেখছে পুলিশ।

আরও খবর
Loading...