ব্রেকিং নিউজ: ১৮৪ জন যাত্রী নিয়ে ভারতে বিমান বিধ্বস্ত

ভারতের কেরালার কোঝিকোড়ে ভয়াবহ বিমান দুর্ঘটনা। বিমানবন্দরে অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে গেল এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের একটি যাত্রীবাহী বিমান। সেটি পাশের জমিতে গিয়ে পড়ে। তবে আগুন ধরে যায়নি। শুক্রবার রাতে এই ঘটনা ঘটেছে। দুর্ঘটনাগ্রস্ত বিমানে ১৮৪ জন যাত্রী ছিলেন। এর মধ্যে ১০ শিশু আছে। এ ছাড়া ছিলেন ২ জন পাইলট এবং ৫ জন কেবিন ক্র। বিমানটি দুবাই থেকে ফিরছিল। ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে দমকল এবং উদ্ধারকারী দল।  উদ্ধারকাজ চলছে।
এই দুর্ঘটনা সস্পর্কে আপডেট দিতে হেল্পলাইন চালু করল দুবাইয়ে অবস্থিত ভারতীয় দূতাবাস। হেল্পলাইন নম্বরগুলি হল: 056 546 3903, 0543090572 এবং 0543090572।
এই মর্মান্তিক দুর্ঘটনায় পাইলটের মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে।


প্রাথমিকভাবে পাওয়া ছবিতে দেখা যাচ্ছে, বিমানটি দু’টি টুকরো হয়ে ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। রানওয়ে এবং তার আশে পাশে পড়ে আছে বিমানের ধ্বংসাবশেষ। বহু যাত্রীকে জখম অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে বিভিন্ন সংবাদমাধ্যম জানিয়েছে।
কোঝিকোড়ে অতিভারী বৃষ্টি হচ্ছে। তার মধ্যে সন্ধ্যা ৭টা ৪০ মিনিট নাগাদ বিমানবন্দরে অবতরণের চেষ্টা করে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমানটি। সে সময় দুর্ঘটনা ঘটে।
জানা গিয়েছে, এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমান বহরে একটি মাত্র বোয়িং ৭৩৭ প্লেন আছে। সেটি দুর্ঘটনার কবলে পড়ল।
এদিকে, উদ্ভূত পরিস্থিতিতে প্রয়োজনীয় সমস্ত পদক্ষেপ নেওয়ার জন্য পুলিশ এবং দমকল বাহিনীকে নির্দেশ দিয়েছেন কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। সেইসঙ্গে আহতদের চিকিৎসার সমস্ত বন্দোবস্ত করার নির্দেশ দিয়েছেন তিনি।

আরও খবর
Loading...