ভারতের ৬ মহামারি শহরের কোনও বিমান কলকাতায় অবতরণে নিষেধাজ্ঞা

পশ্চিমবঙ্গে ক্রমশ বাড়ছে করোনার দাপট। আর তাতে শীর্ষে রয়েছে কলকাতা। এই পরিস্থিতিতে ভারতের ৬ টি শহরের বিমান কলকাতায় অবতরণ- এর সময়সীমা বর্ধিত করে আগামী ১৫ আগাস্ট পর্যন্ত করা হলো।  বৃহস্পতিবার (৩০ জুলাই) বিকেলে মমতার অনুরোধে ওই দিন পর্যন্ত বাড়িয়ে দিল কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রণালয়।

কলকাতা বিমানবন্দরের অধিকর্তা কৌশিক ভট্টাচার্য বলেন, নেতাজি সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে ১৫ আগস্ট পর্যন্ত দিল্লি, মুম্বাই, পুনে, চেন্নাই, নাগপুর ও আহমেদাবাদ থেকে কোনও বিমান অবতরণ করবে না এবং কলকাতা থেকে এই ৬টি শহরে কোনও বিমান নামবে না।

পাশাপাশি ৫, ৮, ১৬, ১৭, ২৩, ২৪, ৩১ আগস্ট পর্যন্ত পশ্চিমবঙ্গ সরকারের ঘোষিত লকডাউনের দিনগুলোতে সম্পুর্ণ বন্ধ থাকবে বিমান পরিষেবা। যে সমস্ত যাত্রী লকডাউনের দিনগুলোতে টিকিট কেটেছিলেন, তাঁদের যাতায়াতের দিন পরিবর্তন করা হচ্ছে বলে শুক্রবার (৩১ জুলাই) জানিয়েছে সংশ্লিষ্ট বিমান সংস্থাগুলো।

অবশ্য এর আগে, এই নির্দেশিকা বহাল ছিল ৬ থেকে ১৯ জুলাইয়ের মধ্যে। পরে সেই সময়সীমার মেয়াদ বাড়িয়ে হয়েছিল ৩১ জুলাই। এখন তা বেড়ে ১৫ আগাস্ট পর্যন্ত করা হল।

এদিকে, রাজ্যে রোজই বেড়ে চলছে করোনার সংক্রমণের সংখ্যা। দৈনিক সংক্রমণে রোজই রেকর্ড গড়ছে পশ্চিমবঙ্গ। সর্বশেষ রাজ্য স্বাস্থ্য দপ্তরের বার্তানুযায়ী রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬৭ হাজার ৬৯২ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৪৩৪ জন। এছাড়া এক দিনে মৃত্যু হয়েছে ৪৬ জনের। সবমিলিয়ে রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৫৩৬ জন।

এই আবহে ভারতের ৬টি করোনা মহামারির শহর থেকে বিমান কলকাতা বিমানবন্দরে অবতরণের ১৫ ই আগস্ট পর্যন্ত বাতিল করা হলো।

আরও খবর
Loading...