NOVOAIR

ভারী অস্ত্রে রাজপথে ট্রাম্প সমর্থকরা, রাত পোহালেই শপথ

বুধবার (২০ জানুয়ারি) বাইডেনের শপথ অনুষ্ঠান। উদ্বেগ-উৎকণ্ঠায় মার্কিনিরা। রাজপথে সাধারণ মানুষের চলা ফেরাতেও অস্বস্তি। কিন্তু ব্যতিক্রম অবস্থানে ট্রাম্পের সশস্ত্র সমর্থকরা।

প্রশাসনের তোয়াক্কা না করেই ট্রাম্পের সশস্ত্র সমর্থকদের অনেকেই সোমবার (১৮ জানুয়ারি) ভার্জিনিয়া অঙ্গরাজ্যে ভারী অস্ত্র হাতে দাপটের সঙ্গে মহড়া দেয় রাজপথে।

এদিন সামরিক পোশাকের আদলে বিশেষ পোশাকে ভার্জিনিয়ার রাজপথে বেরিয়ে আসে বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের একদল সমর্থক। তাদের সবারই হাতে ছিল সংক্রিয় আধুনিক অস্ত্র। বাইডেনের শপথ অনুষ্ঠানের বিরোধিতায় তারা অস্ত্র নিয়ে বিক্ষোভ করেন। হাতে ছিল প্ল্যাকার্ডও।

বিক্ষোভকারীরা নামে বেনামের ব্যানারে গাড়ি নিয়েও বিভিন্ন জায়গায় মহড়া দেয়। তাদের কণ্ঠে ছিল ‘কিপ আমেরিকা গ্রেট অ্যাগেইন’।পুলিশকে দেখা যায়নি কোনো ধরনের অ্যাকশনে যেতে।

একজন বিক্ষোভকারী বলেন, ‘আমরা এখানে শান্তিপূর্ণ পদযাত্রা করছি। কোনো ধরনের সহিংস আচরণ কেউ করেনি। তবে নিরাপত্তা বাহিনী আমাদের সঙ্গে যা করছে তা কোনোভাবেই মেনে নেওয়া যায় না।’

যুক্তরাষ্ট্র জুড়ে নাশকতার আশঙ্কায় জোরদার করা হয়েছে নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থা। নিরাপত্তা হুমকির জেরে ক্যাপিটল হিলে জারি করা হয়েছে লকডাউন।

আগামী কাল বুধবার শপথ নিতে যাচ্ছেন জো বাইডেন। আর এতেই শেষ হচ্ছে ট্রাম্পের অধ্যায়। বুধবার সকালেই ট্রাম্প হোয়াইট হাউস ছেড়ে যাচ্ছেন বলে খবরে জানা গেছে।

 

আরও খবর
Loading...