NOVOAIR

মালয়েশিয়ার আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছে ভ্যাকসিনের প্রথম চালান

রবিবার (২১ ফেব্রুয়ারি) সকালে মালয়েশিয়ায় ‘কোভিড -১৯ ফাইজার-বায়োএনটেক বিএনটি টি’ ভ্যাকসিনের প্রথম চালান মালয়েশিয়া এয়ারলাইন্সের ফ্লাইট এমএইচ ৬০৪ এবং এয়ারবাস ৩৩০-৩০০ যোগে সেপাংয়ের কেএল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এই সময় স্বাস্থ্যমন্ত্রী দাতুক সেরি ড আধাম বাবা, জাতীয় সিওভিড -১৯ টিকাদান কর্মসূচির সমন্বয়কারী ও বিজ্ঞান, প্রযুক্তি ও উদ্ভাবন মন্ত্রী, মন্ত্রী খয়েরী জামালউদ্দিন, পরিবহণ মন্ত্রী দাতুক সেরি ডাঃ ওয়ে কা সিওং এবং স্বাস্থ্য মহাপরিচালক তান শ্রী ডাঃ নূর হিশাম আবদুল্লাহ উপস্থিত থেকে ৩১২৩৯০ ডোজ ভ্যাকসিনের প্রথম চালানটি গ্রহণ করেন।

প্রধানমন্ত্রী টান শ্রী মুহিউদ্দিন ইয়াসিন আগামী ২৬ ফেব্রুয়ারি টিকাদান অনুশীলনের প্রথম দিন এবং বেশ কয়েকজন ফ্রন্টলাইনারের সাথে এই টিকা গ্রহণ করবেন বলে আশা করা হচ্ছে।

এমওএইচ দেশব্যাপী ইতিমধ্যে প্রায় ৬০০ টিকা কেন্দ্র সনাক্ত করেছে এবং প্রস্তুত করেছে, এর মধ্যে স্বাস্থ্য ক্লিনিক পাশাপাশি সরকারী ও বেসরকারী হাসপাতাল রয়েছে। প্রতিটি স্টেশনে সাতটি ভ্যাকসিনেটর থাকবে।

উল্লেখ্য, গত ১১ জানুয়ারি, স্বাস্থ্য মন্ত্রনালয়ের মাধ্যমে এবং ফাইজার (মালয়েশিয়া) এসডিএন ভিডিও কনফারেন্স এর মাধ্যমে কোভিড -১৯ ফাইজার-বায়োএনটেক বিএনটি ১২২২ বি এর প্রথম পর্বের সরবরাহের জন্য একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছিল।

ফাইজারের (মালয়েশিয়া) সাথে চুক্তিতে ১ কোটি ২৭ লক্ষ ৯৯ হাজার ৮০০ ডোজ ভ্যাকসিন সংগ্রহের সাথে জড়িত রয়েছে, যা জনসংখ্যার ২০% লোককে প্রতি ব্যক্তি হিসাবে দুটি ডোজ করে হিসেব করা হয়েছে ।

আরও খবর
Loading...