মিথ্যা বলেছিলেন ডোনাল্ড ট্রাম্পের সাবেক সহযোগী

মিথ্যা বলেছিলেন ডোনাল্ড ট্রাম্পের সাবেক সহযোগী।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাবেক সহযোগী পল ম্যানাফোর্ট প্রসিকিউটরদের কাছে মিথ্যা বলেছিলেন। পল ম্যানাফোর্ট ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের নির্বাচনী প্রচারণার প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। যুক্তরাষ্ট্রের একটি আদালতের বিচারক জানিয়েছেন, মার্কিন বিচারপতি রবার্ট মুলারের কাছে মিথ্যা তথ্য দিয়েছেন পল ম্যানাফোর্ট।

মার্কিন জেলা আদালতের বিচারক অ্যামি বারম্যান জ্যাকসন এক শুনানিতে বলেন, বিচারক মুলারের কার্যালয়ে এফবিআইয়ের কাছে বহু মিথ্যা বিবৃতি দিয়েছেন পল ম্যানাফোর্ট।
২০১৬ সালে রাশিয়ার সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক এবং ইউক্রেনের সাবেক রুশপন্থী প্রেসিডেন্ট ইয়ানুকোভিচকে অর্থ দেয়ার সমালোচনার মুখে ট্রাম্পের নির্বাচনী প্রচারণার কার্যক্রমের চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়াতে হয়েছিল পল ম্যানাফোর্টকে। ওই নির্বাচনে রাশিয়া হস্তক্ষেপ করেছিলে বলে অভিযোগ রয়েছে।

এর আগে গত বছরের আগস্টে অর্থ কেলেঙ্কারিতে দোষী সাব্যস্ত হয়েছিলেন ম্যানাফোর্ট। ইউক্রেনের রাজনৈতিক পরামর্শদাতা হিসেবে কাজ করেছিলেন তিনি।

বুধবার শুনানিতে বিচারক বারম্যান জ্যাকসন বলেন, ম্যানাফোর্ট যে মিথ্যা তথ্য দিয়েছেন তার অনেক প্রমাণ আছে। রাশিয়ার রাজনৈতিক পরামর্শদাতা কন্সতানতিন কিলিমনিকের সঙ্গে যোগাযোগসহ বেশ কিছু বিষয়ে তিনি মিথ্যা তথ্য দিয়েছেন। রাশিয়ার তদন্ত সংস্থার সঙ্গে যোগাযোগ রয়েছে বলে ম্যানাফোর্টের বিরুদ্ধে অভিযোগ এনেছেন প্রসিকিউটররা।

আরও খবর
Loading...