মিয়ানমারে টানা ষষ্ঠদিনের মতো বিক্ষোভ, পুলিশের রাবার বুলেটে আহত ৩

মিয়ানমারে বিক্ষোভ ও গণজমায়েত বন্ধে সামরিক জান্তা নেতার আহ্বান উপেক্ষা করে আন্দোলন চালিয়ে যাচ্ছেন অং সান সু চির সমর্থকরা।

আজ শুক্রবারও সামরিক জান্তা সরকারের বিরুদ্ধে বিক্ষোভ হয়েছে দেশটিতে। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে রাবার বুলেট ছোঁড়ে পুলিশ। এতে আহত হয়েছেন তিনজন বিক্ষোভকারী।

মিয়ানমারের এক রেডক্রস কর্মকর্তার বরাত দিয়ে বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, আজ শুক্রবার দক্ষিণপূর্বাঞ্চলীয় মাওলামাইন শহরে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ রাবার বুলেট ছুড়লে তিনজন আহত হয়। একজন নারীর তলপেটে গুলি লাগে। বাকি দুইজনের একজন গালে এবং অপরজন বাহুতে গুলিবিদ্ধ হয়।

বিক্ষোভে আরও মানুষ যোগ দিচ্ছে বলেও জানান ওই রেডক্রস কর্মকর্তা। রেডিও ফ্রি এশিয়ার সম্প্রচার করা ফুটেজে দেখা গেছে, পুলিশ বিক্ষোভকারীদের লাঠিচার্জ করছে। বিক্ষোভকারীরাও পাল্টা পুলিশের দিকে পাথর ছুড়ে মারছে।

গতকাল বৃহস্পতিবারও মিয়ানমারজুড়ে টানা ষষ্ঠদিনের মতো মানুষ বিক্ষোভ করেছে। এদিন সামরিক জান্তা নেতা জেনারেল মিন অং হ্লাইং প্রথম জনসম্মুখে এক আনুষ্ঠানিক বিবৃতিতে বিক্ষোভের অবসান ঘটিয়ে সরকারি চাকরিজীবীদের অবিলম্বে কাজে ফেরার আহ্বান জানান। কিন্তু আহ্বান উপেক্ষা করে আজ শুক্রবার বিক্ষোভে নামেন হাজারো মানুষ।

আরও খবর
Loading...