মুম্বাই থেকে ফিরলেন ৮৮ যাত্রী, ভারতে ফিরে গেলেন ১৬৯ জন

ভারতের মুম্বাইয়ে করনাভাইরাসের কারনে লক ডাউনে আটকে পড়া ৮৮ বাংলাদেশি নাগরিক দেশে ফিরেছেন। মঙ্গলবার সন্ধ্যা ৫টা ৫৫ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তারা হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করেন। বিমান বাংলাদেশ এয়ারলাইনসের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার এ তথ্য জানান।

অন্যদিকে এয়ার ইন্ডিয়ার একটি বিশেষ ফ্লাইটে ১৬৯ জন মুম্বাইয়ের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন। দুপর ১১টার দিকে বিশেষ ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায় বলে জানান বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ উল আহসান।

গত ২৬ মার্চ থেকে বাংলাদেশে করোনাভাইরাসের কারণে লকডাউন চলছে। সঙ্গে সঙ্গে বন্ধ হয়ে গেছে আকাশ পথে যোগাযোগ ব্যবস্থাও। ফলে বহির্বিশ্বে বাংলাদেশিরাও আটকে পড়ে। এরপর তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ সরকার তাদের দেশে ফিরিয়ে আনছে।

নয়া দিল্লিতে বাংলাদেশ হাইকমিশন এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে ভারতে আটকে পড়া বাংলদেশি নাগরিকদের দেশে ফেরানোর জন্য তৃতীয় পর্যায়ে কলকাতা থেকে ১০ মে, চেন্নাই থেকে ৮-১০ মে ফ্লাইট পরিচালিত হয়েছে। এ ছাড়া ১৩-১৪ মে চেন্নাই থেকে এবং বেঙ্গালুরু থেকে ১৩ মে এবং দিল্লী থেকে ১৪ মে ফ্লাইট পরিচালনা করা হবে। ভারত থেকে আপাতত আর কোনো বিশেষ ফ্লাইট পরিচালনার পরিকল্পনা নেই। পরবর্তীতে আবার প্রয়োজনীয় সংখ্যক যাত্রী পেলে তা বিবেচনা করা হবে।

আরও খবর
Loading...