যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোহাম্মদ আলী সিদ্দিকী বহিষ্কার

শেখ ফজলুল হক মনিকে নিয়ে ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য

নিউইয়র্ক : আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনিকে নিয়ে ঔদ্ধত্যপূর্ণ, মিথ্যা, বানোয়াট, মনগড়া, ও বিভ্রান্তমুলক বক্তব্য দেওয়ার অভিযোগে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের দপ্তর সম্পাদক পদ থেকে মোহাম্মদ আলী সিদ্দিকীকে বহিষ্কার করা হয়েছে। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ বহিস্কারপত্রে স্বাক্ষর করেছেন।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাজী এনাম জানান, বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ (ক) ধারা মোতাবেক মোহাম্মদ আলী সিদ্দিকীকে স্বপদ বা দায়িত্ব (দপ্তর সম্পাদক) থেকে কেন্দ্রের নির্দেশ মোতাবেক বহিস্কার করা হয়েছে। এ বহিস্কারাদেশ ১০ সেপ্টেম্বর ২০২০ তারিখ থেকে কার্যকর হবে। এ সম্পর্কিত চিঠি দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, প্রচার সম্পাদক ড.আব্দুস সোবহান গোলাপ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. সাম্মি আহমেদ, বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ এবং সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল বরাবর প্রেরণ করা হয়েছে।

এ ব্যাপারে বহিস্কৃত দপ্তর সম্পাদক মোহাম্মদ আলী সিদ্দিকী তাকে অন্যায় ও অগঠনতান্ত্রিকভাবে বহিস্কারের প্রতিবাদ জানিয়েছেন। তার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা মিথ্যা। এক বিবৃতিতে তিনি দাবি করেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কমিটি বিলুপ্ত। বিলুপ্ত কমিটির পক্ষে কাউকে বহিষ্কার করার কোন এখতিয়ার নেই। এছাড়াও কমিটির কাউকেই দলের গঠনতন্ত্র অনুয়ায়ী অব্যাহতি দিতে হলে কার্যকরি কমিটির সভায় অনুমোদন নিয়ে ন্যুনতম দুই সপ্তাহ সময় দিয়ে কারণ দর্শাও নোটিশ দিতে হয়। জবাবে সন্তুষ্ট না হলে যে কোন শাস্তির জন্য কেন্দ্রীয় কমিটির কাছে পাঠিয়ে পরবর্তী ৯০ দিনের মধ্যে সিদ্ধান্তের জন্য অপেক্ষা করতে হবে।

মোহাম্মদ আলী সিদ্দিকী বলেন, ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের এক ভার্চুয়াল আলোচনা সভায় সপরিবারে বঙ্গবন্ধু হত্যার ঘটনা বর্ণনা করতে গিয়ে কুখ্যাত খুনী খন্দকার মোশতাক তার ষড়যন্ত্র বাস্তবায়ন করতে বঙ্গবন্ধুর ভাগ্নে শেখ ফজলুল হক মনির সাথে সখ্যতা গড়ে তুলে বিভিন্নভাবে বঙ্গবন্ধুকে নিঃসঙ্গ করে ফেলেন বলে বিভিন্ন পত্র-পত্রিকা, বই-পুস্তক, প্রবন্ধ, সেমিনার, নাটক, টকশোতে আলোচনা থেকে জানতে পেরেছি। সেসময়ে আমরা বঙ্গবন্ধুকে ও তার পরিবারকে রক্ষা করতে পারিনি। একইভাবে আজ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্রের আভাস পাওয়া যাচ্ছে বলে বিভিন্ন মিডিয়ায় খবর এসেছে। আলোচনার শুরুতে বিশিষ্ট আলোচকবৃন্দকে আমি এ বিষয়ে আলোকপাত করতে অনুরোধ জানাই। অথচ এ বিষয়টিকে উপজীব্য করে আমার বক্তব্যের অপব্যাখ্যা করা হচ্ছে।

আরও খবর
Loading...