শাহ আমানত বিমানবন্দরে তিন মাসে আন্তর্জাতিক ফ্লাইটের ওঠানামা নেই

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে গত তিন মাস কোনো ধরনের আন্তর্জাতিক যাত্রীবাহী ফ্লাইটের ওঠানামা নেই। করোনাভাইরাস পরিস্থিতির কারণে গত ২৬ মার্চ থেকে দেশের অন্যান্য বিমানবন্দরের মতো এই বিমানবন্দরও বন্ধ হয়ে যাওয়ার টানা প্রায় দুই মাস পর জুনের প্রথম থেকে অভ্যন্তরীণ ফ্লাইট পুনরায় চালু করা হয়।

১৫ জুন থেকে সার্বিক প্রস্তুতি নিয়ে কর্তৃপক্ষ চট্টগ্রাম বিমানবন্দরকে যাত্রীবাহী আন্তর্জাতিক ফ্লাইট চলাচলের জন্য খুলে দেয়। তবে এ পর্যন্ত এই বিমানবন্দর দিয়ে কোনো এয়ারলাইনসের আন্তর্জাতিক যাত্রীবাহী ফ্লাইট ওঠানামা করেনি বলে নিশ্চিত করেছেন বিমানবন্দরের কর্মকর্তারা।

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ভারপ্রাপ্ত ব্যবস্থাপক ও এয়ার কমিউনিকেশন অফিসার মোহাম্মদ উল্লাহ বলেন, অবশ্য গত ২৬ জুন শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি চার্টার বিমান ২৫ জন ভারতীয় নাগরিককে নিয়ে সন্ধ্যায় কলকাতার উদ্দেশে চট্টগ্রাম বিমানবন্দর ত্যাগ করে। এছাড়া আর কোনো আন্তঃদেশীয় যাত্রীবাহী ফ্লাইট এই বিমানবন্দরে ওঠানামা করেনি।

তিনি আরো বলেন, চট্টগ্রাম-দুবাই রুটে অবশ্য সপ্তাহে দুটি করে কার্গো ফ্লাইট পুনরায় চালু হয়েছে। ‘ফ্লাই দুবাই’ এয়ারলাইনসের কার্গো বিমান এই কার্গো ফ্লাইটগুলো পরিচালনা করছে। তিনি বলেন, এসব কার্গো ফ্লাইট প্রবাসীদের পাঠানো বিভিন্ন ধরনের পণ্য ব্যাগেজ রুলে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে নিয়ে আসছে এবং অন্যদিকে চট্টগ্রাম থেকে শাকসবজিসহ বিভিন্ন ধরনের কাঁচা পণ্যসামগ্রী নিয়ে দুবাইয়ের উদ্দেশে চট্টগ্রাম ছাড়ছে।

আরও খবর
Loading...