সন্দ্বীপে বিশ্ববিদ্যালয় ও ব্রিজ নির্মাণ হবেঃ প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সন্দ্বীপে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় ও শহরের সঙ্গে যোগাযোগের জন্য একটি ব্রিজ নির্মাণ করা হবে।

বুধবার সকাল সাড়ে ১০টায় গণভবন থেকে চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

এ সময় চট্টগ্রামের সন্দ্বীপে সমুদ্রের তলদেশ দিয়ে সাবমেরিন ক্যাবল লাইন স্থাপনের মাধ্যমে বিদ্যুৎ ও ইন্টারনেট সেবা কার্যক্রম, পটিয়ার জুলধায় ১০০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র (৩য় ইউনিট), শিকলবাহা (২৩০/১৩২ কেভি) উপকেন্দ্র, বারৈয়ারহাট (১৩২/৩৩ কেভি) উপকেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

দেশে প্রথম সাবমেরিন ক্যাবলের মাধ্যমে মূল ভূখণ্ডের সঙ্গে দ্বীপ উপজেলা সন্দ্বীপের বিদ্যুৎ সংযোগ শুরু হয় গত ১৫ নভেম্বর। বুধবার এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতার কাছে জানতে চান, সন্দ্বীপে তো স্কুল আছে, কলেজ আছে, একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় হলে কেমন হয়?

উত্তরে সংসদ সদস্য মিতা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী-আপনি সহযোগিতা করলে এখানে অবশ্যই একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা হবে।

তিনি প্রধানমন্ত্রীর কাছে দাবি জানান, চট্টগ্রাম শহরের সঙ্গে যোগাযোগের জন্য সন্দ্বীপবাসীর জন্য একটি ব্রিজ তৈরি করে দেয়ার।

জবাবে প্রধানমন্ত্রী বলেন, মাটিতে ব্রিজ ধারণক্ষমতা আছে কিনা, সেটি আগে পরীক্ষা করা দরকার। যদি ঠিক থাকে তাহলে আমি সন্দ্বীপে একটি ব্রিজ তৈরি করে দেব।

চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ে ভিডিও কনফারেন্সে যোগ দেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা, সিএমপির অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) কুসুম দেওয়ান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. হাবিবুর রহমান, পিডিবি চট্টগ্রাম অঞ্চলের প্রধান প্রকৌশলী প্রবীর কুমার সেন, সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ প্রমুখ।

আরও খবর
Loading...