সিংগাপুর বিমানবন্দরে ‘‘পুরস্কার ’’ পেল বিমান বাংলাদেশ এয়ারলাইন্স

biman-logoবিমান বাংলাদেশ এয়ারলাইন্স সম্প্রতি কুয়ালালামপুর এয়ারর্পোটে অ্যাওয়ার্ড অর্জনের পর উপর্যপুরি দ্বিতীয় বারের মত সিংগাপুর চাঙ্গি আর্ন্তজাতিক বিমানবন্দরের ‘‘ এয়ারলাইন্স সার্ভিস ইনসেনটিভ স্কীম পে আউট ’’-২০১৬ পুরস্কার অর্জন করেছে। নির্ধারিত সময়ে উড্ডয়ন ও অবতরণ এবং উন্নত যাত্রীসেবার জন্য মূলতঃ এই পুরস্কার দেয়া হয়। চাঙ্গি বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অনটাইম ডিপার্চারের হার ৯৯ দশমিক ০৩ শতাংশ।

এই অর্জনের কারনে বিশেষ কর সুবিধা পেয়েছে বিমান। চাঙ্গি এয়ারপোর্ট বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় সেরা এয়ারপোর্ট। বিশ্বের ৬৭ টি এয়ারলাইন্স এই বিমানবন্দর থেকে তাদের ফ্লাইট অপারেট করে থাকে।

বিমান ১৯৭৮ সাল হতে ঢাক-সিংগাপুর-ঢাকা রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে। বর্তমানে সপ্তাহের প্রতিদিনই এরুটে ০১টি করে ফ্লাইট চলাচল করছে। প্রতিটি ফ্লাইটে ৯৫ শতাংশ আসনে যাত্রী বহন করছে বিমান।বর্তমানে বিমানের অন্যান্য উড়োজাহাজের পাশাপাশি অত্যাধুনিক ইনফ্লাইট এন্টারটেইনমেন্ট সুবিধা সম্বলিত ব্রান্ড নিউ নতুন প্রজন্মের ০২টি বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ ঢাকা-সিংগাপুর-ঢাকা রুটে পরিচালিত হচ্ছে।

সিংগাপুরের চাঙ্গি বিমানবন্দরের এই পুরস্কার নিঃসন্দেহে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জন্য এক অনন্য সম্মান।এই অ্যাওয়ার্ড যাত্রী সেবার মান উন্নয়নে বিমানের সুদৃঢ় অঙ্গীকারেরই প্রতিফলন।

আরও খবর
Loading...